scorecardresearch
 

Rain Forecast Weather: বজ্রবিদ্যুৎ-সহ টানা বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, আবহাওয়ার আপডেট

বৃহস্পতিবারও সকাল থেকে চড়া রোদ কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে। রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি। এই পরিস্থিতিতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

Advertisement
দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি। দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি।
হাইলাইটস
  • বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস।
  • উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 
  • অতি ভারী বৃষ্টির সতর্কতা  রয়েছে।

বর্ষার বৃষ্টিতে উত্তরবঙ্গ ভাসলেও দক্ষিণবঙ্গে অস্বস্তি বহাল। বুধবারের মতো বৃহস্পতিবারও সকাল থেকে চড়া রোদ কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে। রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি। এই পরিস্থিতিতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ১৭ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 
 

আরও পড়ুন

উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি পূর্বাভাস

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ১৭ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ  দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আজ থেকে ১৩ জুলাই পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা  রয়েছে। দার্জিলিঙে ১৫ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩৪ ডিগ্রির কাছে। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.১ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.৩ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ এবং ন্যূনতম ৫৮ শতাংশ।


কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

Advertisement