scorecardresearch
 

Anubrata Mondal-Cbi : CBI তাঁকে যেন গ্রেফতার না করে, হাইকোর্টে মামলা অনুব্রতর

প্রসঙ্গত গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রত মণ্ডলকে ১৫ মার্চ নিজাম প্যালেসে হাজির হওয়ার সমন পাঠিয়েছে CBI। এই প্রথম নয়। এর আগে তিনবার তাঁকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

অনুব্রত মণ্ডল (ফাইল ছবি) অনুব্রত মণ্ডল (ফাইল ছবি)
হাইলাইটস
  • CBI তাঁকে যেন গ্রেফতার না করে
  • এই মর্মে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের অনুব্রত মণ্ডলের
  • মামলা গ্রহণ করেছে হাইকোর্ট


CBI তাঁকে যেন গ্রেফতার না করে, এই মর্মে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল। মামলা গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট। 

এই নিয়ে অনুব্রত মণ্ডলের আইনজীবী সঞ্জীব দাঁ বলেন, অনুব্রত মণ্ডল আদালতকে জানিয়েছেন, তিনি CBI-কে সবরকম সাহায্য করবেন। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে যেন গ্রেফতার না করে। শুক্রবার সকাল সাড়ে দশটায় মমলার শুনানি। 

আরও পড়ুন : 'রাজস্থান পুরুষদের রাজ্য, তাই ধর্ষণে নম্বর ওয়ান'

প্রসঙ্গত গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রত মণ্ডলকে ১৫ মার্চ নিজাম প্যালেসে হাজির হওয়ার সমন পাঠিয়েছে CBI।

এই প্রথম নয়। এর আগে তিনবার তাঁকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শেষবার তাঁকে তলব করা হয়েছিল ২৫ ফেব্রুয়ারি। সেবার তিনি শারীরিক অসুস্থতার কথা জানিয়ে হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। তার আগেও একাধিক কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছিলেন। 

আরও পড়ুন : Interview Questions: কোন প্রাণীর দেহে ৩টি হৃৎপিণ্ড থাকে?

এই সমন নিয়ে আগেও হাইকোর্টেরও দ্বারস্থ হয়েছিলেন অুনুব্রত। কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয়, তদন্ত প্রক্রিয়া চালানো যাবে। কিন্তু চার্জশিটে সরাসরি তাঁর নাম না থাকায় গ্রেফতার করা যাবে না। বারবার তাঁর শারীরিক অবস্থার বিষয়টি আইনজীবীরা জানান। পাশাপাশি আদালতের নির্দেশ ছাড়া সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে না বলে জানিয়ে দেয় কলকাতা হাইকোর্ট। এ পরেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে ফের নোটিশ ধরিয়েছিল সিবিআই।