scorecardresearch
 

Arjun Singh: অর্জুন সিংকে টিকিট দেবেন মমতা? চাপ বাড়ানোর 'কৌশলী' জবাব ব্যারাকপুরের সাংসদের

আলোচনায় উঠে এসেছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ। ২০২৪ সালের নির্বাচনে অর্জুন কি ফের ব্যারাকপুর থেকে লড়বেন? এই নিয়ে মুখ খুললেন স্বয়ং অর্জুন। 

Advertisement
বিজেপি ছেড়ে ফের তৃণমূলে যোগ দিয়েছেন অর্জুন। বিজেপি ছেড়ে ফের তৃণমূলে যোগ দিয়েছেন অর্জুন।
হাইলাইটস
  • লোকসভা নির্বাচনে এ বার কারা প্রার্থী হবেন, এই নিয়ে জল্পনা শুরু হয়েছে।
  • আলোচনায় উঠে এসেছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ।
  • ভোটে লড়া নিয়ে মুখ খুললেন স্বয়ং অর্জুন। 

লোকসভা নির্বাচনে এ বার কারা প্রার্থী হবেন, এই নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। তৃণমূল, বিজেপি, দুই দলেই এই নিয়ে জোর আলোচনা চলছে। আর মাত্র ক'মাস বাদেই লোকসভা ভোট। চব্বিশের মহাযুদ্ধে বাংলার রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে চর্চা তুঙ্গে রয়েছে। আলোচনায় উঠে এসেছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ। ২০২৪ সালের নির্বাচনে অর্জুন কি ফের ব্যারাকপুর থেকে লড়বেন? এই নিয়ে মুখ খুললেন স্বয়ং অর্জুন। 

কী বলেছেন অর্জুন?
 ভোটে লড়া প্রসঙ্গে ব্যারাকপুর শিল্পাঞ্চলের দাপুটে নেতার কৌশলী জবাব, 'সবটাই দিদির উপর নির্ভর করছে।' এ বার কি টিকিট পাবেন? এই প্রশ্নের জবাবে অর্জুন কিছুটা ভেঙেছেন। তাঁর সহাস্য জবাব, 'আমাকে কেন টিকিট দেবে না?'


২০১৯ সালে লোকসভা নির্বাচনে বঙ্গ রাজনীতিতে অর্জুনকে ঘিরে জোর চর্চা চলেছিল। সেই সময় ভোটের মুখে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অর্জুন। তারপরে ব্যারাকপুর থেকে ভোটে লড়ে জয়ী হন তিনি। কিন্তু পরে ফের দলবদল করেন ব্যারাকপুরের 'বাহুবলী' নেতা। ফের তৃণমূলে প্রত্যাবর্তন ঘটেছে তাঁর। 
 

আরও পড়ুন

তবে সম্প্রতি জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যামের সঙ্গে অর্জুনের সংঘাত ঘিরে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। অর্জুনকে খুনি পরিবারের সদস্য বলে আক্রমণ করেছেন সোমনাথ। অর্জুন যাতে লোকসভার লড়াইয়ে টিকিট না পান, প্রকারান্তরে সে বার্তা দিতে দেখা গিয়েছে সোমনাথকে। এই আবহে ভোটে টিকিট পাওয়া নিয়ে অর্জুনের এ হেন মন্তব্য নয়া মাত্রা যোগ করেছে। 

অন্য দিকে, লোকসভা নির্বাচনে বাংলায় ক'টি আসন পেতে পারে তৃণমূল? বিজেপির দখলে কতগুলি আসন থাকতে পারে? চব্বিশের মহাযুদ্ধের আগেই তার আঁচ পাওয়া গেল ইন্ডিয়া টুডে'র 'মুড অফ দ্য নেশান'-এর সমীক্ষায়। বাংলায় ৪২টি আসনে কে এগিয়ে থাকছে, তারও আভাস পাওয়া গেল। ইন্ডিয়া টুডে'র 'মুড অফ দ্য নেশান'-এর সমীক্ষা অনুযায়ী, ৪২টি আসনের মধ্যে তৃণমূল পেতে পারে ২২টি আসন। বিজেপির দখলে থাকতে পারে ১৯টি আসন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ১৮টি আসনে জয়ী হয়েছিল বিজেপি। তৃণমূলের দখলে ছিল ২২টি আসন। এ বারও সেই ছবিটা খুব একটা বদলাবে না বলেই ইঙ্গিত মিলল এই সমীক্ষায়। সমস্ত লোকসভা আসনে সমীক্ষা চালিয়েছিল 'মুড অফ দ্য নেশান'। ২০২৩ সালের ১৫ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ২৮ জানুয়ারি পর্যন্ত সমীক্ষা চালানো হয়েছিল।
 

Advertisement

Advertisement