scorecardresearch
 

Abhishek Banerjee Convoy Attack: অভিষেকের কনভয়ে হামলার ঘটনায় আটক কয়েকজন, চলছে জিজ্ঞাসাবাদ

Abhishek Banerjee Convoy Attack: ঝাড়গ্রামে কুড়মিদের বিক্ষোভে কনভয়ে হামলার মুখে পড়েন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কুড়মিদের জমায়েত থেকে ক্রমাগত ইঁট বৃষ্টি হয় তাঁর কনভয়ে। এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই বেশ কয়েক জনকে আটক করল পুলিশ। মোট কতজনকে আটক করা হয়েছে তা জানা যায়নি। সংবাদমাধ্যম সূত্রে খবর, ঝাড়গ্রাম থানায় এদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

Advertisement
অভিষেকের কনভয়ে হামলার ঘটনায় আটক কয়েকজন অভিষেকের কনভয়ে হামলার ঘটনায় আটক কয়েকজন
হাইলাইটস
  • ঝাড়গ্রামে কুড়মিদের বিক্ষোভে কনভয়ে হামলার মুখে পড়েন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়
  • কুড়মিদের জমায়েত থেকে ক্রমাগত ইট বৃষ্টি হয় তাঁর কনভয়ে
  • এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই বেশ কয়েক জনকে আটক করল পুলিশ

Abhishek Banerjee Convoy Attack: ঝাড়গ্রামে (Jhargram) কুড়মিদের (Kurmi) বিক্ষোভে কনভয়ে হামলার মুখে পড়েন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কুড়মিদের জমায়েত থেকে ক্রমাগত ইট বৃষ্টি হয় তাঁর কনভয়ে। এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই বেশ কয়েক জনকে আটক করল পুলিশ। মোট কতজনকে আটক করা হয়েছে তা জানা যায়নি। সংবাদমাধ্যম সূত্রে খবর, ঝাড়গ্রাম থানায় এদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

শুক্রবার অভিষেকের 'তৃণমূলের নবজোয়ার' যাত্রায় কুড়মিদের জমায়েত থেকে ক্রমাগত ইট বৃষ্টি হয় অভিষেকের কনভয়ে। ইট গিয়ে লাগে কনভয়ে থাকা রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়িতে। গাড়ির উইন্ডস্ক্রিন ভেঙে চুরচুর হয়ে যায়। আঘাত লাগে গাড়ির চালকেরও। যদিও অভিষেকের গাড়িতে কিছু হয়নি। অভিযোগের তির কুড়মি বিক্ষোভকারীদের বিরুদ্ধে। শুক্রবার অভিষেকের কনভয় ঝাড়গ্রামের শালবনিতে ঢুকতেই কয়েকটি গাড়িতে হামলা হয়। অভিযোগ ওঠে কুড়মিদের বিরুদ্ধে। তারা সেসময় স্লোগান দিচ্ছিল। মিছিল থেকে অভিষেকের উদ্দেশে 'চোর চোর' স্লোগান দেওয়া হয়।

কী ঘটে শুক্রবার?
শুক্রবার সন্ধ্যায় ঝাড়গ্রাম শহরে নবজোয়ার কর্মসূচির রোড শো শেষ করে লোধাশুলি হয়ে অভিষেকের কনভয় শালবনি যাওয়ার পথে ঘটনাটি ঘটে। ৫ নম্বর রাজ্য সড়কের দু’ধারে আগে থেকেই জমায়েত ছিলেন। তাঁরা বিক্ষোভ দেখাচ্ছিলেন। তখনই অভিষেকের কনভয় এলাকা দিয়ে যাওয়ার সময় আচমকা আক্রমণাত্মক হয়ে ওঠে কুড়মিরা। পাশাপাশি জমায়েতের মধ্যে থেকে 'চোর চোর' স্লোগান ওঠে। এর পর তৃণমূল নেতার কনভয়ের শেষে থাকা বীরবাহার গাড়ি লক্ষ্য করে ছোড়া হয় ইট। এতে মন্ত্রীর গাড়ির সামনের কাচ ভেঙে যায়।

আরও পড়ুন

তিনি বলেন, ''কুড়মিরা যে আন্দোলন করছেন, তৃণমূল তো কোনও দিন তার বিরোধিতা করেনি। তা হলে কেন তৃণমূলের কর্মসূচিতে হামলা চালানো হবে? এটা কোনও জাতিগত আন্দোলন নয়।'' এর সঙ্গে বিজেপি আর সিপিএমও জড়িত বলে দাবি তাঁর। কুড়মিদের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে সিপিএম এবং বিজেপিকেও দায়ী করেন বীরবাহা। 

Advertisement

Advertisement