scorecardresearch
 

Train Cancel Alert: কুর্মী আন্দোলনের জেরে ২৪টি ট্রেন বাতিল, বুধবার দক্ষিণ-পূর্ব রেলে চরম ভোগান্তির আশঙ্কা

Train Cancel Alert: আগামীকাল থেকে শুরু হচ্ছে কুর্মীদের রেল রোকো আন্দোলন। এর ফলে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেলে ট্রেন চলাচল ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। ইতিমধ্যেই দক্ষিণ পূর্ব রেলের পক্ষ থেকে ২৪ জোড়া দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে এবং ১৪ জোড়া ট্রেনকে ঘুরপথে অন্য রুট দিয়ে চালানো হবে বলে জানা গিয়েছে।

Advertisement
কুর্মীদের রেল রোকো আন্দোলন। --ফাইল চিত্র। কুর্মীদের রেল রোকো আন্দোলন। --ফাইল চিত্র।
হাইলাইটস
  • আগামীকাল থেকে শুরু হচ্ছে কুর্মীদের রেল রোকো আন্দোলন।
  • এর ফলে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেলে ট্রেন চলাচল ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
  • ইতিমধ্যেই দক্ষিণ পূর্ব রেলের পক্ষ থেকে ২৪ জোড়া দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে।

Kurmi Calls For Rail Roko: আগামীকাল থেকে শুরু হচ্ছে কুর্মীদের রেল রোকো আন্দোলন। এর ফলে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেলে ট্রেন চলাচল ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। ইতিমধ্যেই দক্ষিণ পূর্ব রেলের পক্ষ থেকে ২৪ জোড়া দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে এবং ১৪ জোড়া ট্রেনকে ঘুরপথে অন্য রুট দিয়ে চালানো হবে বলে জানা গিয়েছে।

গতবারে কুর্মীদের রেল অবরোধ নিয়ে চরম ভোগান্তির শিকার হন হাজার হাজার যাত্রী। শুধুমাত্র দক্ষিণ-পূর্ব রেলেই প্রায় ৩৫০ ট্রেন বাতিল করা হয়েছিল। এ বারে কুর্মীরা ফের রেল অবরোধের ডাক দেওয়ায় দুশ্চিন্তায় বেড়েছে রেল কর্তৃপক্ষের।

দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য কুমার চৌধুরী জানিয়েছেন, কুর্মী সংগঠন রেল অবরোধ নিয়ে তাদের চিঠি লেখে। পশ্চিমবাংলায় কস্তুর এবং খেমাসুলি, উড়িষ্যায় রাউরকেল্লা এবং ঝাড়খন্ডে মুড়ি, গালুডি, চান্দ্রিল, মনোহরপুর এবং নিমডিম স্টেশনে রেল অবরোধ হবে বলে জানিয়েছে আদিবাসীরা। এর ফলে আগে থেকেই ওইসব স্টেশনে আরপিএফ এবং রেল পুলিশ মোতায়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি তিনটি রাজ্যের চিফ সেক্রেটারি এবং ডিজিকে রেলের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে যাতে বিক্ষোভকারীরা অবরোধ না করেন। তিনি আরও বলেন, ২৪ জোড়া দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। একইসঙ্গে ১৪ জোড়া ট্রেনকে ঘুরপথে চালানো হবে। আগামীকাল অবরোধ শুরু হবে কিনা, তা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন

Advertisement