scorecardresearch
 
 

১২ লক্ষ টাকার গয়না সহ ধৃত ২ বাংলাদেশী মহিলা, বাজেয়াপ্ত আরও সামগ্রী

বছর কয়েক আগে বাংলাদেশ (Bangladesh) থেকে ভারতে প্রবেশ করে নুপুর শেখ ও রশনি ঘোষ। এদেশে এসে নদিয়ার (Nadia) শান্তিপুরে বসবাস শুরু করে তারা। রানাঘাট থেকে তারা ওইসব গয়না কেনে। এবার বাংলাদেশে ফিরতে চাইছিল তারা। গোপন সূত্রে খবর পেয়ে সেই সময়ই ওই দুই মহিলাকে পাকড়াও করে সীমা সুরক্ষা বলের জওয়ানরা। 

ধৃত ২ বাংলাদেশী মহিলা ধৃত ২ বাংলাদেশী মহিলা
হাইলাইটস
  • গয়না সহ গ্রেফতার ২
  • বাজেয়াপ্ত নগদ টাকা ও মোবাইল
  • ধৃতদের চলছে জিজ্ঞাসাবাদ

১২ লক্ষ টাকার সোনা-রুপোর গয়না নিয়ে সীমান্ত পারাপারের সময় ধরা পড়ল ২ বাংলাদেশী মহিলা। ধৃত ২ মহিলার নাম নুপুর শেখ ও রশনি ঘোষ। তাদের কাছে থেকে গয়না ছাড়াও আরও বেশকিছু সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে। কীভাবে তাদের কাছে অত টাকা মূল্যের গয়না ও বাকি সব সামগ্রী এল তা তদন্ত করে দেখা হচ্ছে। 

জানা গিয়েছে, বছর কয়েক আগে বাংলাদেশ (Bangladesh) থেকে ভারতে প্রবেশ করে নুপুর শেখ ও রশনি ঘোষ। এদেশে এসে নদিয়ার (Nadia) শান্তিপুরে বসবাস শুরু করে তারা। রানাঘাট থেকে তারা ওইসব গয়না কেনে। এবার বাংলাদেশে ফিরতে চাইছিল তারা। গোপন সূত্রে খবর পেয়ে সেই সময়ই ওই দুই মহিলাকে পাকড়াও করে সীমা সুরক্ষা বলের জওয়ানরা। 

ধৃতদের জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে অজ্ঞাত এক দালালের মাধ্যমে বাংলাদেশে ফেরার ছক কষে নুপুর ও রশনি। তার জন্য ওই দালালকে মোট ৪ হাজার টাকা দেয় তারা। কিন্তু তারপরেও পারাপারে সময় ধরা পড়ে যায় ওই দুই জন। ধরা পড়ার পর গয়নার বিষয়ে তারা কোনও সন্তোষজনক উত্তর দিতে পারেনি বলেই জানা যাচ্ছে। 

আর শুধু গয়নাই নয়, তাদের কাছ থেকে ২২ হাজার টাকা নগদ ও ৬টি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করা হয়েছে। অত টাকার গয়না, নগদ ও মোবাইলগুলি নিয়ে তারা কী উদ্দেশ্যে বাংলাদেশে ফিরছিল সেবিষয়ে খোঁজখবর নেওয়া হয়েছে। একইসঙ্গে এই পারাপারের পিছনে ওই দালাল ছাড়াও আরও কেউ জড়িত রয়েছে কি না, খতিয়ে দেখা হচ্ছে সেই দিকটিও।