scorecardresearch
 

দুই TMC টোটো ইউনিয়নের বচসা, উত্তরপাড়া-ধারসা-বালি খাল রুটে ব্যাহত পরিষেবা

উত্তরপাড়া-ধারসা-বালি খাল টোটো রুটে রয়েছে ২টি টোটো ইউনিয়ন। ওই রুটো মোট ২৬৯টি টোটো চলে। উত্তরপাড়ার টোটো ইউনিয়নের অভিযোগ, ওই রুটো আরও ২০টি টোটোকে জোর করে ঢোকানোর চেষ্টা করছে হাওড়ার বালিখালের টোটো ইউনিয়ন। তারই প্রতিবাদ জানাচ্ছেন তাঁরা। একইসঙ্গে তাঁরা বালির দিকে যেতেও অস্বীকার করছেন। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • টোটো ইউনিয়নের বচসা
  • উত্তরপাড়া-বালি খালে টোটো পরিষেবা ব্যাহত
  • হয়রানির শিকার নিত্যযাত্রীরা

দুই টোটো ইউনিয়নের বচসার জেরে ব্যাহত পরিষেবা। যার জেরে নাজেহাল নিত্যযাত্রীরা। ঘটনাস্থল উত্তরপাড়া-ধারসা-বালি খাল টোটো রুট। দুই পক্ষকে নিয়ে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে ফেলা হবে বলে আশাবাদী নেতৃত্ব। অন্যদিকে তৃণমূলের তোলাবাজির জন্যই এমন ঘটনা ঘটেছে ও তার জেরে সাধারণ মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে বলে অভিযোগ বিজেপির।

জানা গিয়েছে, উত্তরপাড়া-ধারসা-বালি খাল টোটো রুটে রয়েছে ২টি টোটো ইউনিয়ন। ওই রুটো মোট ২৬৯টি টোটো চলে। উত্তরপাড়ার টোটো ইউনিয়নের অভিযোগ, ওই রুটো আরও ২০টি টোটোকে জোর করে ঢোকানোর চেষ্টা করছে হাওড়ার বালিখালের টোটো ইউনিয়ন। তারই প্রতিবাদ জানাচ্ছেন তাঁরা। একইসঙ্গে তাঁরা বালির দিকে যেতেও অস্বীকার করছেন। 

অন্যদিকে বালি খালের টোটো ইউনিয়নের দাবি, যাঁরা টোট নিয়ে উত্তরপাড়ার দিকে যাবেন, তাঁদের ফিরতি পথে যাত্রী তুলতে দিতে হবে। যতক্ষণ না এই দাবি মিটছে, ততক্ষণ তাঁরা টোটো চালাবেন না। গোটা ঘটনায় একে অপরের বিরুদ্ধে মারধরের অভিযোগও তুলেছে দুই ইউনিয়ন। আর দুই টোটো ইউনিয়নের এই বিরোধের জেরে ব্যাপক হয়রানির শিকার হতে হচ্ছে নিত্যযাত্রীদের।

বিষয়টি ইতিমধ্যেই নেতৃত্বের কানে পৌঁছেছে। সেক্ষেত্রে দুপক্ষে নিয়ে একসঙ্গে আলোচনায় বলে সমস্যার সমাধান করা হবে বলে আশাবাসী নেতৃত্ব। অন্যদিকে পাল্টা তৃণমূলের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলেছে বিজেপি। পদ্ম শিবিরের অভিযোগ, কাউকে টোটো নামাতে গেলে তৃণমূল নেতাদের টাকা দিতে হয়। গোটা বাংলা জুড়ে তৃণমূলের এই যে তোলাবাজির রাজত্ব তৈরি হয়েছে, তা অবিলম্বে বন্ধ করা দরকার। কারণ এর ফলে সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ নিত্যযাত্রীদের। এখন দেখার দুই ইউনিয়নের সমস্যা কবে মেটে, আর কবেই বা হয়রানি থামে নিত্য যাত্রীদের। 

আরও পড়ুন - সৌভাগ্যে ভরতে পারে জীবন, ২০২৩-এ সন্তানের যে নামগুলি রাখলে শুভ

Advertisement

 

Advertisement