scorecardresearch
 

Vande Bharat Express : বন্দে ভারতে পাথর ছোড়ার অভিযোগ, ভেঙে চুরমার ট্রেনের কাচ

এনএফ রেলওয়ের সিপিআরও সব্যসাচী দে সংবাদমাধ্যমকে বলেন, "কুমারগঞ্জে ঘটনাটি ঘটেছে। পাথর ছোড়া হয়েছে। একটা কোচের কাচ ভেঙেছে। যাত্রীরা সুরক্ষিত।" তবে ইকোনমি ক্লাস নাকি, এক্সিকিউটিভ ক্লাসের কোচের দরজা ভেঙেছে তা নিশ্চিত করে বলতে পারেননি সিপিআরও। রেলের তরফে এফআইআর দায়ের করা হয়েছে বলেও জানান তিনি। এরপর বোলপুর স্টেশনে বেশ কিছুক্ষণ বন্দে ভারত এক্সপ্রেস দাঁড়িয়ে পড়ে। সেন্সর অটোমেটেড দরজা বন্ধ হতে সমস্যা হয়।

Advertisement
বন্দে ভারত এক্সপ্রেসে পাথর বন্দে ভারত এক্সপ্রেসে পাথর
হাইলাইটস
  • বন্দে ভারতে পাথর
  • ভেঙে গেল কাচ
  • সুরক্ষিত যাত্রীরা

সাধারণ যাত্রীদের নিয়ে বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) যাত্রা শুরুর প্রথম দিনেই খাবারের মান নিয়ে উঠেছিল অভিযোগ। আর দ্বিতীয় দিনে নয়া বিপত্তি। ট্রেন লক্ষ্য করে ছোড়া হল পাথর। আর পাথরের আঘাতে ভেঙে গিয়েছে ট্রেনের একটি কাচ। মালদার সামসির কুমারগঞ্জের কাছে ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ। যদিও সমস্ত যাত্রী সুরক্ষিত রয়েছেন বলে খবর।  

এই বিষয়ে এনএফ রেলওয়ের সিপিআরও সব্যসাচী দে সংবাদমাধ্যমকে বলেন, "কুমারগঞ্জে ঘটনাটি ঘটেছে। পাথর ছোড়া হয়েছে। একটা কোচের কাচ ভেঙেছে। যাত্রীরা সুরক্ষিত।" তবে ইকোনমি ক্লাস নাকি, এক্সিকিউটিভ ক্লাসের কোচের দরজা ভেঙেছে তা নিশ্চিত করে বলতে পারেননি সিপিআরও। রেলের তরফে এফআইআর দায়ের করা হয়েছে বলেও জানান তিনি। এরপর বোলপুর স্টেশনে বেশ কিছুক্ষণ বন্দে ভারত এক্সপ্রেস দাঁড়িয়ে পড়ে। সেন্সর অটোমেটেড দরজা বন্ধ হতে সমস্যা হয়।

গত ৩০ ডিসেম্বর উদ্বোধন হয় বন্দে ভারত এক্সপ্রেসের। ট্রেনটির ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সেই দিন হাওড়া স্টেশনে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর নতুন বছরের প্রথম দিন থেকেই সাধারণ যাত্রীর জন্য খুলে দেওয়া হয় বন্দে ভারত এক্সপ্রেসের দরজা। এই ট্রেনে প্রথম থেকেই যাত্রী স্বচ্ছন্দ্যে জোড় দেওয়া হলেও শুরুতেই খাবারের মান নিয়ে ওঠে অভিযোগ।

রাজ্যে আপাতত হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত চলাচল করছে বন্দে ভারত এক্সপ্রেস (Howrah To New Jalpaiguri Vande Bharat Express)। বুধবার ছাড়া সপ্তাহের বাকি ৬ দিনই চলছে এই ট্রেন। হাওড়া থেকে সকাল ৫টা ৫৫ মিনিটে ছাড়ছে বন্দে ভারত। এনজেপি পৌঁছচ্ছে বেলা ১টা ২৫ মিনিটে। আবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়ছে বেলা বেলা ৩টে ৫ মিনিটে। রাত্রি ১০টা ৩৫ মিনিটে পৌঁছচ্ছে হাওড়ায়। পথে বোলপুর, মালদা টাউন ও বারসোই স্টেশন দাঁড়াচ্ছে বন্দে ভারত। 

Advertisement

আরও পড়ুন - 'রাশিয়া ইউক্রেনে যা করেছে', চিন-ভারত সম্পর্ক নিয়েও শঙ্কিত রাহুল

 

Advertisement