scorecardresearch
 

Weather Update Rain: উত্তাল হবে সমুদ্র, ফের প্রবল বৃষ্টির পূর্বাভাস বাংলায়

ভ্যাপসা গরমে সাময়িক স্বস্তি মিলতে চলেছে। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তাল হবে সমুদ্র। 

Advertisement
ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি। ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি।
হাইলাইটস
  • ভ্যাপসা গরমে সাময়িক স্বস্তি মিলতে চলেছে।
  • বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।
  • কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

ভ্যাপসা গরমে সাময়িক স্বস্তি মিলতে চলেছে। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। টানা ৭ দিন ধরে চলবে বৃষ্টি। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তাল হবে সমুদ্র। 


ঝড়বৃষ্টির সম্ভাবনা

হাওয়া অফিসের ওয়েবসাইট মারফৎ জানা গিয়েছে, আজ থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। 

আরও পড়ুন


দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে  ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পঙে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। 

কেমন থাকবে তাপমাত্রা?

 আবহাওয়া দফতর জানিয়েছে,  আগামী ৫ দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। আগামী ৫ দিনে উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার কোনও হেরফের হবে না। 

মৎস্যজীবীদের জন্য সতর্কতা


 পশ্চিমবঙ্গ উপকূলে ঘণ্টায় ৩৫-৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৫৫ কিমি। এর জেরে ফুঁসবে সমুদ্র। শুক্রবার সকাল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.১ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.২ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৮৩ শতাংশ। 
 

Advertisement

Advertisement