scorecardresearch
 

WB Weather Forecast: আজও তাপপ্রবাহ, কতদিন চলবে এমন পরিস্থিতি?

বৈশাখের শুরুতেই তীব্র দাবদাহে পুড়ছে বাংলা। লাগাতার তাপমাত্রার পারদ চড়ছে। কলকাতা সহ একাধিক জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁইছুই। তীব্র গরমের জেরে দিনভর অস্বস্তি বজায় থাকবে। তাপপ্রবাহের সম্ভাবনাও রয়েছে।

Advertisement
summer summer
হাইলাইটস
  • বৈশাখের শুরুতেই তীব্র দাবদাহে পুড়ছে বাংলা।
  • লাগাতার তাপমাত্রার পারদ চড়ছে।

West Bengal Weather Today: বৈশাখের শুরুতেই তীব্র দাবদাহে পুড়ছে বাংলা। লাগাতার তাপমাত্রার পারদ চড়ছে। কলকাতা সহ একাধিক জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁইছুই। তীব্র গরমের জেরে দিনভর অস্বস্তি বজায় থাকবে। তাপপ্রবাহের সম্ভাবনাও রয়েছে।

আজও তাপমাত্রার পারদ চল্লিশের কোটা পেরিয়ে যাবে বেশকিছু জেলার। এদিন আকাশ মূলত পরিষ্কার থাকবে কলকাতার আকাশ। দুপুরের দিকে বেশ অস্বস্তি হতে পারে গরমে। তীব্র গরমে সাবধানতা অবলম্বনের পরামর্শ দিচ্ছেন আবহবিদরা।
হঠাৎ করে গরম বেড়ে যাওয়ায় এখন থেকেই সতর্ক করছেন বিশেষজ্ঞরা। এবারে গরম দীর্ঘায়িত হতে পারেও বলে আশঙ্কা করছেন আবহবিদরা। অন্য দিকে, বর্ষার আগমন এবছর সময়ের আগেই ঘটতে পারে বলে ইঙ্গিত মিলছে।

২২ এপ্রিলেরে আগে দক্ষিণবঙ্গে এই পরিস্থিতি থেকে কোনও সুরাহা নেই। ১৯ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দক্ষিণের সব জেলায় তাপপ্রবাহ বা তার অনুরূপ পরিস্থিতি চলবে। ২২ এপ্রিল বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় খুব হালকা এক-দুই পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তার জন্য গরম খুব একটা কমবে না। নামবে না পারদ।
১৯ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত কমলা সতর্কতা রয়েছে। অনেক এলাকায় তাপপ্রবাহ পরিস্থিতি থাকবে। কিছু কিছু এলাকায় মারাত্মক তাপপ্রবাহ পরিস্থিতি (Severe Heat Wave) তৈরি হতে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় হতে পারে।

আরও পড়ুন

 

Advertisement