scorecardresearch
 

Weather Update-Thunderstorm Alert: দিনভর ঝড়-বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, রাতেও চলবে?

বৃষ্টি দিয়ে শনিবারের সকাল শুরু কলকাতার। মুখভার আকাশের। মাঝেমধ্যেই চলছে ঝিরঝিরে বৃষ্টি। শুধু কলকাতা নয়, সপ্তাহান্তের সকালের এই ছবি ধরা পড়েছে রাজ্যের বিভিন্ন জেলাতেও। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, শনিবার দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়াও।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • শনিবার পর্যন্ত রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।
  • সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া, রয়েছে বজ্রপাতের আশঙ্কা।
  • গতকালের ঝড়-বৃষ্টিতে কলকাতায় পারদ নেমেছে। 

Weather Update, Thunderstorm Alert: বৃষ্টি দিয়ে শনিবারের সকাল শুরু কলকাতার। মুখভার আকাশের। মাঝেমধ্যেই চলছে ঝিরঝিরে বৃষ্টি। শুধু কলকাতা নয়, সপ্তাহান্তের সকালের এই ছবি ধরা পড়েছে রাজ্যের বিভিন্ন জেলাতেও। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, শনিবার দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়াও।

আবহাওয়া জানিয়েছে, শনিবার দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, হাওড়া, হুগলি, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

রবিবারও রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রবিবারের পর থেকে আবহাওয়ার উন্নতি হবে। সোমবার থেকে শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে।

আরও পড়ুন

এদিন সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আকাশ মেঘলা। কোথাও কোথাও মেঘের আড়াল থেকে সূর্য উঁকি দিলেও তেমন তেজ নেই রোদের। সকাল থেকেই শুরু হয়েছে বিক্ষিপ্ত বৃষ্টি। ভিজেছে শহর ও শহরতলির বিভিন্ন জায়গা। বৃষ্টি রাতেও চলতে পারে। 
 

Advertisement