scorecardresearch
 

Bengal Weather Rain Forecast: দক্ষিণবঙ্গে শুরু বৃষ্টি, কমলা সতর্কতা ৪ জেলায়, ক'দিন চলবে দুর্যোগ? রইল পূর্বাভাস

বৃষ্টিপাতের সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা নেই।  

Advertisement
West Bengal Rain Update West Bengal Rain Update
হাইলাইটস
  • বৃহস্পতি, শুক্র এবং শনিবার বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি হয়েছে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়।
  • বৃহস্পতি এবং শুক্রবার উত্তরবঙ্গের ৮ জেলাতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

গরম থেকে স্বস্তি দিয়ে কলকাতা-সহ সংলগ্ন জেলাগুলিতে বিকেল থেকে নামল বৃষ্টি। বৃহস্পতিবার সকাল থেকে আকাশে মেঘ ও রোদের খেলা চলছিল। বিকেলেই আকাশ কালো করে শুরু হল বারিধারা। ভ্যাপসা গরম থেকে স্বস্তি পেলেন সাধারণ মানুষ। আপাতত বৃষ্টি চলবে জানাল আলিপুর আবহাওয়া দফতর।   

আলিপুর হাওয়া অফিস আগেই জানিয়েছিল,বৃহস্পতি এবং শুক্রবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সেই মতো বিকেলে নামল বৃষ্টি। সঙ্গে বজ্রপাত। তার আগে ঝোড়ো হাওয়া বয়েছে। বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের ৪ জেলায় জারি হয়েছে কমলা সতর্কতা।   

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার পর্যন্ত দক্ষিণের সব জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস। চার জেলায় ঝড়-বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতি এবং শুক্রবার কলকাতা-সহ দক্ষিণের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। 

বৃহস্পতি, শুক্র এবং শনিবার বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি হয়েছে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়। বৃষ্টিপাতের সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা নেই।  

আরও পড়ুন-  'দায়িত্ব এড়াতে পারেন না মোদী-শাহ, পদত্যাগ করা উচিত', এগরা-কাণ্ডে অভিষেক

বৃহস্পতি এবং শুক্রবার উত্তরবঙ্গের ৮ জেলাতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের আট জেলায় বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে  ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

 

Advertisement