scorecardresearch
 

Chandannagar Municipal Results 2022: 'সবুজ' চন্দননগরে 'শিবরাত্রির সলতে' ১৬ নম্বর ওয়ার্ড, নজর না লাগে, কটাক্ষ ইন্দ্রনীলের

Chandannagar Municipal Results 2022: চন্দননগর (Chandannagar) পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিরাট জয়। চন্দননগরে মোট ৩৩টি আসনের মধ্যে ৩২টি আসনে জন্য ১২ ফেব্রুয়ারি ভোট হয়েছিল। সোমবার ফল প্রকাশ হয়।

Advertisement
তৃণমূল নেতা রাম চক্রবর্তী। ছবি সৌজন্য: ফেসবুক তৃণমূল নেতা রাম চক্রবর্তী। ছবি সৌজন্য: ফেসবুক
হাইলাইটস
  • চন্দননগরে তৃণমূলের অকাল হোলি
  • শহর হয়ে উঠল 'সবুজ'
  • বিরোধীদের দুরমুশ করে জিতল শাসকদল তৃণমূল কংগ্রেস

Chandannagar Municipal Results 2022: চন্দননগর (Chandannagar)-এ তৃণমূলের অকাল হোলি। শহর হয়ে উঠল 'সবুজ'। বিরোধীদের দুরমুশ করে জিতল শাসকদল তৃণমূল কংগ্রেস। একটি ওয়ার্ডে জিতেছে বিরোধী দলের প্রার্থী। সেখানে সিপিআইএম প্রার্থী জিতেছেন। খাতা খুলতে পারেনি বিজেপি।

বিরাট জয়
হুগলি জেলার চন্দননগর (Chandannagar) পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিরাট জয়। চন্দননগরে মোট ৩৩টি আসনের মধ্যে ৩২টি আসনে জন্য ১২ ফেব্রুয়ারি ভোট হয়েছিল। সোমবার ফল প্রকাশ হয়। একটি ওয়ার্ডে বিজেপি প্রার্থী মারা যাওয়ার জন্য ভোট গ্রহণ করা হয়নি। সেই ৩২টি আসনের মধ্যে শুধু একটি আসন বিরোধীদের ঘরে গিয়েছে। বাকি সব জায়গায় ফুটল জোড়া ফুল। রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন কটাক্ষ করেন, নজর না লাগে!

একটিতে বিরোধী
চন্দননগর পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী জয়লাভ করেছেন। বাকি সব কটি ওয়ার্ডের মধ্যে বিরোধীদের ভরাডুবি হয়েছে. চন্দননগর ৩১টি ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস জয়লাভ করেছে। অপ্রত্যাশিতভাবে বেশ কয়েকটি ওয়ার্ডে বাম এবং সিপিআইএম প্রার্থীরা দ্বিতীয় স্থানে ছিলেন। চন্দননগরে বিজেপির প্রধান বিরোধীদল হওয়ার স্বপ্ন অধরাই রয়ে গেল।

west bengal chandannagar municipal corporation election results 2022 ajker khobor tmc massive victory in bengali one

তারা চন্দননগর পুরসভা নির্বাচনে নিজের খাতায় খুলতে পারল না। চন্দননগর পুরসভার উল্লেখযোগ্য বিজয়ী প্রার্থীদের মধ্যে রয়েছেন বিদায় মেয়র রাম চক্রবর্তী, বোর্ডের প্রাক্তন মেয়র পরিষদ মুন্না আগারওয়াল এবং অনিমেষ বন্দ্যোপাধ্যায়।

আনন্দে মাতোয়ার তৃণমূল কর্মী-সমর্থকেরা
চন্দননগর হিন্দিভাষী মানুষ বেশি থাকেন, এমন এলাকাতেও বিজেপি পদ্ম ফোটাতে পারল না। সকাল থেকেই তৃণমূল কর্মী-সমর্থকেরা অপেক্ষায় ছিলেন ভোটের ফলাফল জানার জন্য। জয় নিশ্চিত হতেই তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম জয়ধ্বনি দিতে থাকেন।

তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ স্লোগানে মুখরিত হয়ে যায় শহর। বেলা বাড়তেই যেমন যেমন তৃণমূল প্রার্থীদের জয় খবর আসতে থাকে তৃণমূল সমর্থকদের উচ্ছ্বাস পৌঁছে যায় আকাশছোঁয়া। তৃণমূল কংগ্রেসের নেতা- সমর্থকরা সবুজ আবির খেলায় মেতে উঠেন। 

Advertisement

তাঁরা ডিজে বাজিয়ে নিত্য করে এক অপরকে কোলে তুলে গলায় জড়িয়ে উৎসবের আনন্দে মেতে উঠেন। এক কথায় বলা যায় দোল এবং হোলির আগেই গোটা চন্দননগর আনন্দে মেতে উঠল। পুরো চন্দননগর শহরে সবুজ আবিরে ঢেকে গেল।

 

Advertisement