scorecardresearch
 

Jiban Krishna Saha: 'বাকি টাকার জন্য ধৈর্য ধরতে হবে,' তৃণমূল MLA জীবনকৃষ্ণর ফোনে চ্যাট 'রহস্য'

নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার মোবাইল থেকে চাঞ্চল্যকর তথ্য উদ্ধার করল সিবিআই। বাড়িতে সিবিআই তল্লাশি চালানোর সময় নিজের মোবাইল ফোন পুকুরে ফেলে দিয়েছিলেন জীবনকৃষ্ণ। সেই মোবাইল পুকুর থেকে উদ্ধার করে সিবিআই।

Advertisement
জীবনকৃষ্ণ সাহা জীবনকৃষ্ণ সাহা
হাইলাইটস
  • জীবনকৃষ্ণ সাহার মোবাইল থেকে চাঞ্চল্যকর তথ্য উদ্ধার করল সিবিআই
  • মোবাইল থেকে যা তথ্য উদ্ধার করা হয়েছে, তা চার্জশিটে উল্লেখ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার মোবাইল থেকে চাঞ্চল্যকর তথ্য উদ্ধার করল সিবিআই। বাড়িতে সিবিআই তল্লাশি চালানোর সময় নিজের মোবাইল ফোন পুকুরে ফেলে দিয়েছিলেন জীবনকৃষ্ণ। সেই মোবাইল পুকুর থেকে উদ্ধার করে সিবিআই। সেই মোবাইল থেকে যা তথ্য উদ্ধার করা হয়েছে, তা চার্জশিটে উল্লেখ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানে সিবিআই দাবি করেছে, চাকরি না পাওয়া এক চাকরিপ্রার্থীকে টাকা ফেরত চাইলে পুলিশ দিয়ে গ্রেফতার করানোর হুমকিও দেন বড়ঞার বিধায়ক।

সিবিআই চার্জশিটে জানিয়েছে, মোবাইলে দীপক দাস নামে এক চাকরিপ্রার্থীর সঙ্গে জীবনকৃষ্ণের কথোপকথন রয়েছে। ২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষা দিয়েছিলেন দীপক নামে ওই যুবক। শিক্ষকের চাকরি পাইয়ে দেওয়ার বিনিময়ে তাঁর থেকে ১২ লক্ষ টাকা নিয়েছিলেন জীবনকৃষ্ণ। সিবিআই সূত্রে পাওয়া এই হোয়াটসঅ্য়াপ চ্য়াট অনুযায়ী, চাকরিপ্রার্থী বলছেন, 'স্য়র, আমার টাকার দরকার। চারদিক থেকে খুব চাপ আসছে।' জবাবে জীবনকৃষ্ণ বলছেন, 'আমি অর্ধেক টাকা দিয়ে দিয়েছি। বাকি টাকার জন্য় অপেক্ষা করতে হবে। বারবার ফোন করলে কিন্তু গ্রেফতার হতে হবে।' এরপর দীপক বলেন, 'স্যর আমার গ্রেফতারির ভয় নেই।'

এবার জীবনকৃষ্ণ হুমকি দিয়ে বলেন, 'গ্রেফতারির ভয় না থাকলে এসো। দম থাকলে চলে এসো।' এবার দীপক বলেন, 'স্যর আপনাকে অনুরোধ করছি।' এবার জীবনকৃষ্ণ বলেন, 'ওই সব কথা অনুরোধ নয়, আমি যা বলি, সেটাই করি, অতএব চুপ করে থাকো। যখন সময় হবে। আর ফোন করবে না।'

আরও পড়ুন

এই বছরের ১৭ এপ্রিল মুর্শিদাবাদের বড়ঞার বাড়ি থেকে তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করে সিবিআই। তল্লাশির সময় প্রমাণ লোপাটের জন্য নিজের ২টি মোবাইল তিনি বাড়ির পাশের পুকুরে ফেলে দেন। প্রায় তিনদিন ধরে পুকুরের জল তুলে ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। সিবিআই সূত্রে খবর,সেই ফোন থেকে উদ্ধার হয়েছে একের পর এক চ্য়াট। যার সঙ্গে নিয়োগ দুর্নীতির যোগ রয়েছে।

Advertisement

Advertisement