scorecardresearch
 

Rain Forecast: রাত থেকেই হাওয়া বদল, কলকাতা-সহ দক্ষিণের একাধিক জেলায় ঝিরঝিরে বৃষ্টি

রাত থেকে আচমকা আবহাওয়ার বদল। আকাশ ঢাকা কালো মেঘে। কখনও ঝিরঝিরে, কখনও ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে।

Advertisement
রাত থেকেই হাওয়া বদল, কলকাতা-সহ দক্ষিণের একাধিক জেলায় ঝিরঝিরে বৃষ্টি রাত থেকেই হাওয়া বদল, কলকাতা-সহ দক্ষিণের একাধিক জেলায় ঝিরঝিরে বৃষ্টি
হাইলাইটস
  • বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়
  • উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে

রাত থেকে আচমকা আবহাওয়ার বদল। আকাশ ঢাকা কালো মেঘে। কখনও ঝিরঝিরে, কখনও ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। শুক্রবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

সেইমতোই রাত থেকে নেমেছে বৃষ্টি। যদিও বৃষ্টির তীব্রতা বেশি নয়। ঝিরঝির করেই বৃষ্টি পড়ছে, তবে কখনও কখনও পরিমাণ বাড়ছে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই কমবেশি বৃষ্টি হতে পারে। কয়েকটি জেলায় বাজ পড়ার সম্ভাবনাও রয়েছে। পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা, কলকাতা ও হাওড়াতে বজ্র বিদ্যুতের সতর্কতা থাকছে।

অন্যদিকে উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা। পাশাপাশি দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর ও মালদায় ভারী বৃষ্টি হতে পারে। শনিবার ও রবিবারও ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুরে। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে কালিম্পঙে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং ও জলপাইগুড়ি জেলায়।

TAGS:
Advertisement