scorecardresearch
 

Rain Forecast: আজই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, কোন কোন জেলায়?

বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। বুধবার সকাল থেকেই গরম ভাব কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায়। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে পাল্লা দিয়েছে বেড়েছে গরম।

Advertisement
ঝড়বৃষ্টির পূর্বাভাস। ঝড়বৃষ্টির পূর্বাভাস।
হাইলাইটস
  • রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।
  • বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে।
  • বুধবার সকাল থেকেই গরম ভাব কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায়।

রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বুধবার রাজ্যের দুই জেলায় বৃষ্টি হতে পারে। বৃহস্পতি এবং শনিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। বুধবার সকাল থেকেই গরম ভাব কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায়। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে পাল্লা দিয়েছে বেড়েছে গরম। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েক দিনে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। 


ফের বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, বুধবার দুই মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমানের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

আরও পড়ুন


কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েক দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রার কোনও হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী কয়েক দিন তাপমাত্রার কোনও হেরফের হবে না। আপাতত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে জেলাগুলিতে। 

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস জানিয়েছে, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ৩২.৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছে ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৩৭ শতাংশ। কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে।


কোথায় কত তাপমাত্রা? 

মঙ্গলবার দার্জিলিঙে সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ১৭.৬ ডিগ্রি সেলসিয়াসে। কোচবিহারে তাপমাত্রা ৩১.৫ ডিগ্রি।  মালদায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি। জলপাইগুড়ির সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৮ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণবঙ্গের মধ্যে পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রিতে। বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.১ ডিগ্রি। ক্যানিংয়ে তাপমাত্রা ছুঁয়েছে ৩৩ ডিগ্রিতে। দিঘার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি। কাঁথির সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। শ্রীনিকেতনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস। 

Advertisement

Advertisement