scorecardresearch
 

West Bengal Weather: রথের দিন ভাসবে কলকাতা-সহ এই ১৫ জেলা, আবহাওয়ার বড় আপডেট

ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায়।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস। ফাইল ছবি বৃষ্টির পূর্বাভাস। ফাইল ছবি
হাইলাইটস
  • ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।
  • আগামী শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায়। রথযাত্রার দিন কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকা ভাসতে পারে বলে অনুমান। যদিও এই বৃষ্টির ফলে তাপমাত্রার খুব একটা অদল-বদল হবে না। আজ, শুক্রবার মূলত মেঘলা আকাশ থাকবে শহরে। বিকেলের পর বজ্রবিদ্যুৎ-সহ ক'য়েক পশলা হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

কোন কোন এলাকায় বৃষ্টি হবে?
কলকাতা
হাওড়া
হুগলি
উত্তর ২৪ পরগনা
দক্ষিণ ২৪ পরগনা
পূর্ব মেদিনীপুর
পশ্চিম মেদিনীপুর
ঝাড়গ্রাম
পুরুলিয়া
বাঁকুড়া
পশ্চিম বর্ধমান
পূর্ব বর্ধমান
বীরভূম
মুর্শিদাবাদ
নদিয়া

আজকের আবহাওয়া: আজ কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে। বিকেলের পর বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন

রাজ্যে মৌসুমী অক্ষরেখার সক্রিয়তার কারণে আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। পাশাপাশি, বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত ঘনীভূত হয়ে বঙ্গোপসাগরের দিকে এগিয়ে যাচ্ছে, যা নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই সিস্টেমের সক্রিয়তা রাজ্যের আবহাওয়ার উপর ব্যাপক প্রভাব ফেলছে।

অক্ষরেখাটি মধ্যপ্রদেশ থেকে মণিপুর পর্যন্ত বিস্তৃত, যা রাজ্যজুড়ে মেঘলা আকাশ এবং বৃষ্টির সম্ভাবনা তৈরি করছে। এই কারণে, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় মেঘলা আকাশ ও মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বিশেষ করে দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির পরিমাণ বেশি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গেও একই পরিস্থিতি দেখা যাবে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এই বৃষ্টিপাতের ফলে কিছু কিছু এলাকায় জলাবদ্ধতা তৈরি হতে পারে।

Advertisement

 

Advertisement