scorecardresearch
 

Rain Alert: ভরা বর্ষায় নিম্নচাপের জের! এই দিন থেকে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় টানা ভারী বৃষ্টি

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত উত্তর ও পশ্চিম ভারত। এদিকে দক্ষিণবঙ্গে বর্ষায় এখনও জল জমে জনজীবন বিপন্ন হওয়ার মতো বৃষ্টি সে অর্থে হয়নি। ভরা শ্রাবণে বৃষ্টি তুলনামূলক কমই। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এটি আগামী ২৪ ঘণ্টায় তা নিম্নচাপে পরিণত হওয়ার সামান্য সম্ভাবনা আছে।

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর

Rain Alert: ভারী বৃষ্টিতে বিপর্যস্ত উত্তর ও পশ্চিম ভারত। এদিকে দক্ষিণবঙ্গে বর্ষায় এখনও জল জমে জনজীবন বিপন্ন হওয়ার মতো বৃষ্টি সে অর্থে হয়নি। ভরা শ্রাবণে বৃষ্টি তুলনামূলক কমই। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এটি আগামী ২৪ ঘণ্টায় তা নিম্নচাপে পরিণত হওয়ার সামান্য সম্ভাবনা আছে। উত্তর বঙ্গোপসাগরে এই নিম্নচাপ তৈরির সম্ভাবনা বলে অনুমান করছেন আলিপুর আবহাওয়া দফতর। এই ঘূর্ণাবর্তটি দক্ষিণ দিকে হেলে রয়েছে তাই এর কারণে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে।

আগামী সাতদিন দক্ষিণবঙ্গে স্বাভাবিক বা স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। সোমবার থেকে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে কয়েক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা হতে পারে।

কলকাতা ও তৎসংলগ্ন আবহাওয়া
আজ কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে দু'এক জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টির সব জেলাতে। আগামী কাল শুক্রবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া জেলাতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। কলকাতা সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন

উত্তরবঙ্গে আবহাওয়া
উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী দু'দিন বৃষ্টির সম্ভাবনা কম থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। শনিবার থেকে সোমবার বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে।

শনিবার দার্জিলিং এবং কালিম্পং এই দুই জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার ভারী বৃষ্টি হতে পারে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতে।

Advertisement