scorecardresearch
 

Rain Alert Today: বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা ৫ জেলায়, ভাসবে উত্তরবঙ্গ; আবহাওয়ার খবর

হালকা বৃষ্টিতেই কাটবে দুর্গাপুজো। আজ ষষ্ঠী। আজও হালকা পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বেশ কিছু জেলায়। তার মধ্যে দক্ষিণবঙ্গও আছে। পুজোর বাকি পাঁচ দিনও একই আবহাওয়া থাকবে। ষষ্ঠী থেকে দশমী আবহাওয়া থাকবে তা জানতে সকলেই উৎসুক। জেনে নিন আলিপুর আবহাওয়া অফিস কী বলছে।

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর

West Bengal Weather Update: হালকা বৃষ্টিতেই কাটবে দুর্গাপুজো। আজ ষষ্ঠী। আজও হালকা পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বেশ কিছু জেলায়। তার মধ্যে দক্ষিণবঙ্গও আছে। পুজোর বাকি পাঁচ দিনও একই আবহাওয়া থাকবে। ষষ্ঠী থেকে দশমী আবহাওয়া থাকবে তা জানতে সকলেই উৎসুক। জেনে নিন আলিপুর আবহাওয়া অফিস কী বলছে।

হাওয়া অফিস সূত্রে খবর, আজ ৮ অক্টোবর থেকে , ৯ ও ১০ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এবং উত্তরবঙ্গের জেলাগুলিতেও কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১১ তারিখে উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলায়  দার্জিলিং, কালিম্পং, কোচবিহার আলিপুরদুয়ারে বৃষ্টিপাতের সম্ভাবনা বেশি। ফলে পর্যটকদের সমস্যায় পড়তে হতে পারে।

অন্য কোন জেলাগুলিতে বৃষ্টি
দক্ষিণবঙ্গে ১১ অক্টোবর উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়া এই জেলাগুলিতে একটু বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতেরই সম্ভাবনা রয়েছে। ১২ তারিখ এবং ১৩ তারিখ বৃষ্টিপাতের পরিমাণ কমবে। 

আরও পড়ুন

আলিপুর আবহাওয়া দফতর পুজোর পাঁচ দিনই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। তবে আপাতত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা নেই। আগামী এক সপ্তাহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

সাময়িক সময়ের জন্য কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ২-৩ দিন কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরানোর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দিনে বেশিরভাগ সময় আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। ১১ ও ১২ এবং ১৩ তারিখ শুধু কোথাও কোথাও হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। আজ বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবত্ত রয়েছে ফলে রাজ্যে আর্দ্রতা প্রবেশ করবে। তার ফলেই বৃষ্টিপাত জারি থাকবে।

Advertisement

Advertisement