scorecardresearch
 

West Bengal Weather Update: ফের রাজ্যে তাপপ্রবাহ, তীব্র গরমের অস্বস্তি ফিরছে, কবে থেকে? পূর্বাভাস

গত সাতদিন ধরে লু বওয়া বন্ধ হয়েছে। তাপপ্রবাহও উধাও। কড়া রোদ নেই। বরং সকাল থেকেই গা সওয়া রোদ ও হাওয়া। আকাশ মেঘলা ও কখনও-সখনও হালকা ঝড় বৃষ্টিতে বলা যায়, কিছুটা স্বস্তির আবহাওয়া কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। কিন্তু এই পরিস্থিতি আর বেশি দিনের জন্য নয়।

Advertisement
কলকাতার বৃষ্টি। ফাইল ছবি কলকাতার বৃষ্টি। ফাইল ছবি
হাইলাইটস
  • গত সাতদিন ধরে লু বওয়া বন্ধ হয়েছে।
  • তাপপ্রবাহও উধাও। কড়া রোদ নেই।

গত সাতদিন ধরে লু বওয়া বন্ধ হয়েছে। তাপপ্রবাহও উধাও। কড়া রোদ নেই। বরং সকাল থেকেই গা সওয়া রোদ ও হাওয়া। আকাশ মেঘলা ও কখনও-সখনও হালকা ঝড় বৃষ্টিতে বলা যায়, কিছুটা স্বস্তির আবহাওয়া কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। কিন্তু এই পরিস্থিতি আর বেশি দিনের জন্য নয়। ফের ফিরছে তাপপ্রবাহ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ফের হাওয়া গরম হবে রাজ্যের দক্ষিণের জেলাগুলির।

বাঁকুড়া, পুরুলিয়া, আসানসোল, পশ্চিম মেদিনীপুরের তাপমাত্রা ৪১-৪২ ডিগ্রির ঘরে পৌঁছে যাওয়ার সম্ভাবনার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাপ ও আর্দ্রতাজনিত অস্বস্তি ফের ভোগাবে। তবে বুধবার পর্যন্ত ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

এদিকে সোমবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও। মঙ্গলবারও দক্ষিণের প্রায় সব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবারও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে দক্ষিণের আর কোনও জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন

সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের সব জেলাতেও। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। দুই দিনাজপুর এবং মালদহে রবিবার ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার জলপাইগুড়ি এবং কোচবিহারে ঝড়বৃষ্টির সম্ভাবনা।

 

Advertisement