scorecardresearch
 

West Bengal Weather Update: ৭ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস, কত দিন? জানাল হাওয়া অফিস

পূর্ব ঝাড়খন্ড ও পার্শ্ববর্তী এলাকার উপরে অবস্থিত ঘূর্ণিঝড় এবং উত্তর ভারতে একটি ঘূর্ণাবর্তের প্রভাবে রাজ্যের বিভিন্ন জেলায় আগামী কয়েকদিন ভারী থেকে অত্যন্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ, সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস। ফাইল ছবি বৃষ্টির পূর্বাভাস। ফাইল ছবি
হাইলাইটস
  • পূর্ব ঝাড়খন্ড ও পার্শ্ববর্তী এলাকার উপরে অবস্থিত ঘূর্ণাবর্তের প্রভাবে রাজ্যের বিভিন্ন জেলায় আগামী কয়েকদিন ভারী থেকে অত্যন্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
  • আজ, সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে।

পূর্ব ঝাড়খন্ড ও পার্শ্ববর্তী এলাকার উপরে অবস্থিত ঘূর্ণাবর্তের প্রভাবে রাজ্যের বিভিন্ন জেলায় আগামী কয়েকদিন ভারী থেকে অত্যন্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ, সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে।

উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, ঝাড়গ্রাম, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরের বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলী, হাওড়া, কলকাতা, নদিয়া, দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হবে। বৃষ্টির সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে। উপকূল সংলগ্ন এলাকায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। আগামীকাল, মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করেছেন আবহাওয়াবিদরা।

আরও পড়ুন

দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবেই দক্ষিণবঙ্গ জুড়ে চলছে বৃষ্টি। আগামী কয়েক দিন একই রকম তাপমাত্রা থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। বুধবার ও বৃহস্পতিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস মিলেছে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ সামান্য কমলেও আপাতত বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে।
 

 

Advertisement