scorecardresearch
 

Weather Update: উত্তর আবারও ভারী বৃষ্টি, দক্ষিণ আর কবে হবে? জানুন ওয়েদার আপডেট

এখনই ভারী বৃষ্টি নয় দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চললেও, এই সপ্তাহে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। আগামী পাঁচ দিনের জন্য দক্ষিণবঙ্গে আবহাওয়ার বিশেষ কোনও সতর্কবার্তা নেই।

Advertisement
উত্তর আবারও ভারী বৃষ্টি, দক্ষিণ আর কবে হবে? জানুন ওয়েদার আপডেট উত্তর আবারও ভারী বৃষ্টি, দক্ষিণ আর কবে হবে? জানুন ওয়েদার আপডেট
হাইলাইটস
  • এখনই ভারী বৃষ্টি নয় দক্ষিণবঙ্গে
  • এই সপ্তাহে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই

এখনই ভারী বৃষ্টি নয় দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চললেও, এই সপ্তাহে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। আগামী পাঁচ দিনের জন্য দক্ষিণবঙ্গে আবহাওয়ার বিশেষ কোনও সতর্কবার্তা নেই। তবে উত্তরবঙ্গের ক্ষেত্রে ভারী থেকে অতি ভারী কোথাও কোথাও অত্যাধিক ভারী বৃষ্টিরও সতর্কতা থাকছে।

বুধবার দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি রয়েছে। এবং আলিপুরদুয়ার ও কোচবিহারে অত্যাধিক ভারী বৃষ্টির লাল সর্তকতা জারি রয়েছে। । মালদা এবং দুই দিনাজপুরে থাকছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির হলুদ সতর্কতা। বৃহস্পতিবার আলিপুরদুয়ার, দার্জিলিং এবং কোচবিহারেও লাল সতর্কতা জারি করা হয়েছে। প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওই তিন জেলাতে। বাকি জেলাগুলিতেও ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। উত্তরে ভারী বৃষ্টি চলতে পারে শনিবার পর্যন্ত। উত্তর দিনাজপুরের কিছু জায়গায় বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

বুধবার দক্ষিণবঙ্গের ৬ জেলায় বৃষ্টিপাতের হলুদ সতর্কতা জারি থাকছে। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে।

উত্তরবঙ্গে তিস্তা-সহ প্রায় সব ছোট বড় নদীতেই জলস্তর বাড়ছে। জলপাইগুড়ি, কালিম্পঙের বহু এলাকাতেই জল ঢুকে বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। এরপর আবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে। বন্যার আশঙ্কা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ও। তিনি জানান, উত্তরবঙ্গে জায়গায় জায়গায় জল জমছে। এমনটা প্রতিবার হয়। কালিম্পঙে ধস নেমেছে। সিকিমও বিধ্বস্ত। মুখ্যমন্ত্রীর আশঙ্কা, উত্তরবঙ্গে বন্যা হতে পারে। সেজন্য সতর্ক থাকার বার্তা দেন মুখ্যমন্ত্রী। তিনি পর্যটকদের উদ্দেশেও বার্তা দিয়ে বলেন, 'বর্ষার সময় পাহাড়ে অ্যাডভেঞ্চার না করতে গেলেই ভাল। এমনিতেই ওই অংশে ধস নামে। তাই নিরাপদ থাকতে হবে। সতর্ক থাকতে হবে।'

Advertisement

TAGS:
Advertisement