scorecardresearch
 

Jamai Sasthi Weather Update-Kalbaisakhi Alert: কালবৈশাখীর পূর্বাভাস আজই, জামাই ষষ্ঠীতে ঝড়-বৃষ্টি হবে?

আগামী ২৩ ও ২৪ তারিখ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি। সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগের দমকা হওয়ার সম্ভাবনা থাকছে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • আগামী ২৩ ও ২৪ তারিখ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি
  • সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগের দমকা হওয়ার সম্ভাবনা থাকছে
  • দু'এক জায়গায় শিলাবৃষ্টিও হতে পারে

Jamai Sasthi Weather: দিনভর গনগনে গরমের পর বিকেলের দিকে স্বস্তির বৃষ্টিতে (Rain) ভিজতে চলেছে শহর কলকাতা (Kolkata)। মঙ্গলবার বিকেলের পর বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস (Alipore Weather Update)। শুধু শহর কলকাতাই নয়, আরও চার-পাঁচ জেলায় বৃষ্টি, কোথাও শিলা বৃষ্টিরও (Hailstorm) সম্ভাবনা আছে। আগামিকাল ঝাড়খণ্ড সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে, যার প্রভাবে আগামী ২৩ থেকে ২৭ তারিখ পর্যন্ত আমাদের রাজ্যে ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে। আগামী বৃহস্পতিবার জামাইষষ্ঠী। সেদিনও প্রবল বৃষ্টি হতে পারে বলে জানা গেছে।

আগামী ২৩ ও ২৪ তারিখ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি। সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগের দমকা হওয়ার সম্ভাবনা থাকছে। দু'এক জায়গায় শিলাবৃষ্টিও হতে পারে। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টা পর থেকে দুই বঙ্গেই তাপমাত্রা সামান্য কিছুটা কমবে। কলকাতার ক্ষেত্রেও আগামিকাল থেকে ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকছে, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

শিলাবৃষ্টি কোথায় কোথায়
বজ্রবিদ্যুৎ সহ ৬০-৭০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে মালদা, মুর্শিদাবাদ ও বীরভূমে। সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা আছে। আগামী দু'তিন ঘণ্টায় ঝেঁপে বৃষ্টি নামতে পারে।

উত্তরবঙ্গেও নামবে বৃষ্টি
আগামী ২-৩ ঘণ্টায় দার্জিলিং, কোচবিহার ও জলপাইগুড়িতে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৩০-৪০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া। 

কলকাতায় আজ তাপমাত্রা কত?
কলকাতায় আজ সর্বোচ্চ তাপমাত্রা দিনের তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ প্রায় ৮৩ শতাংশ। বাতাসে অতিরিক্ত আর্দ্রতা থাকার কারণে গরমে ঘেমে নেয়ে স্নান করে যাচ্ছএ পথ চলতি মানুষেরা। দিন তিনেক হল ছিঁটেফোঁটা বৃষ্টিরও মুখ দেখেনি শহর, শহরতলি ও কিছু জেলা। তীর্থের কাকের মতো বৃষ্টির পথ চেয়ে রাজ্যবাসী। তবে পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। 

Advertisement

Advertisement