scorecardresearch
 

Heavy Rain Update: ভারী বৃষ্টি নেই দক্ষিণবঙ্গে, আগামী সপ্তাহেই ভরা বর্ষা? আবহাওয়ার UPDATE

সাত সকালে হালকা পশলা বৃষ্টিতে ভিজল কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তর এলাকা। ফলে শুক্রবার সকাল থেকে খানিকটা হলেও কমল তাপমাত্রা। উত্তরবঙ্গে যথেষ্ট বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে শিকে ছিঁড়ছে না। বিক্ষিপ্ত হালকা বৃষ্টিতেই ভিজছে দক্ষিণবঙ্গ।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সাত সকালে হালকা পশলা বৃষ্টিতে ভিজল কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তর এলাকা
  • ফলে শুক্রবার সকাল থেকে খানিকটা হলেও কমল তাপমাত্রা
  • উত্তরবঙ্গে যথেষ্ট বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে শিকে ছিঁড়ছে না

West Bengal Weather Update: সাত সকালে হালকা পশলা বৃষ্টিতে ভিজল কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তর এলাকা। ফলে শুক্রবার সকাল থেকে খানিকটা হলেও কমল তাপমাত্রা। উত্তরবঙ্গে যথেষ্ট বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে শিকে ছিঁড়ছে না। বিক্ষিপ্ত হালকা বৃষ্টিতেই ভিজছে দক্ষিণবঙ্গ। মুষলধারে বৃষ্টির দেখা নেই। আবহাওয়া নিয়ে নতুন আপডেট দিয়েছে হাওয়া অফিস। 

দিনকয়েক ধরে রোদ-মেঘের খেলা চলছে। এই রোদ, আকাশে সাদা তুলোর মতো পেঁজা মেঘ তো এই বৃষ্টি। তবে ভারী বৃষ্টি থেকে আপাতত দূরে দক্ষিণবঙ্গ। 

উত্তরবঙ্গের আবহাওয়া
আবহাওয়া দফতরের (Alipore Weather Deprtment) রিপোর্ট অনুযায়ী, আগামী শনি ও রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের ৫ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও সংলগ্ন জেলাগুলিতে। ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। উত্তরবঙ্গের নীচের দিকের জেলাগুলি, অর্থাৎ মালদহ ও দুই দিনাজপুরে বৃষ্টির পরিমাণ কমবে। 

আরও পড়ুন

শনিবার, ভোটের দিনও উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টির পরিমাণ কমই। 

দক্ষিণবঙ্গের আবহাওয়া
দক্ষিণবঙ্গে কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। শনিবার পঞ্চায়েত ভোট, এদিনও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস নেই। তবে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি এখনও বেশ কিছুদিন বহাল থাকবে।

তবে আগামী সপ্তাহে ১৩ তারিখের পর আবহাওয়া বদল হতে পারে। বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

Advertisement