scorecardresearch
 

West Bengal Weather Update: ফের নিম্নচাপের পূর্বাভাস, হলুদ সতর্কতা জারি ১২ জেলায়

আগামী সাত দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ঝড়বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। উত্তরের জেলাগুলিতেও একই পরিস্থিতি বজায় থাকবে।

Advertisement
হাইলাইটস
  • আগামী সাত দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ঝড়বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

আগামী সাত দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ঝড়বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। উত্তরের জেলাগুলিতেও একই পরিস্থিতি বজায় থাকবে। গত কয়েক দিন ধরে কলকাতা এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছিল। তবে মঙ্গলবার কলকাতা-সহ কিছু জেলায় চড়া রোদ ছিল। এদিনও কলকাতায় চড়া রোদ রয়েছে। তবে, আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী সাত দিনে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টি হতে পারে। 

দক্ষিণ চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনার কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে দুই চব্বিশ পরগনা এবং দুই মেদিনীপুরে। উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং বাদে বাকি জেলাগুলিতে তেমন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, তবে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

কলকাতায় আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বৃষ্টির কারণে শহরের তাপমাত্রা কিছুটা কমেছে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৩ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ৩.৮ ডিগ্রি কম। বুধবারও কলকাতার আকাশ থাকবে অংশত মেঘলা। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রির আশপাশে থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন

এছাড়া, বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে সমুদ্র উত্তাল থাকবে বলে জানানো হয়েছে। শনিবার পর্যন্ত উত্তর ও মধ্য বঙ্গোপসাগরের উপরে ঘণ্টায় ৩৫ থেকে ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে, যা দমকা হাওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ ঘণ্টায় ৫৫ কিলোমিটার পর্যন্ত পৌঁছতে পারে। পশ্চিমবঙ্গ এবং ওড়িশার উপকূল অঞ্চলে আগামী ৩১ অগাস্ট পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের এই সময়ে সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
 

Advertisement

 

Advertisement