scorecardresearch
 

West Bengal Weather Update: নিম্নচাপে উত্তাল বঙ্গোপসাগর, ১১ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সমুদ্র এখনও উত্তাল রয়েছে, এবং এর প্রভাব দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আকারে দেখা দিচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর থেকে পাওয়া সর্বশেষ আপডেট অনুযায়ী, রবিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
হাইলাইটস
  • বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সমুদ্র এখনও উত্তাল রয়েছে, এবং এর প্রভাব দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আকারে দেখা দিচ্ছে।
  • আলিপুর আবহাওয়া দফতর থেকে পাওয়া সর্বশেষ আপডেট অনুযায়ী, রবিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সমুদ্র এখনও উত্তাল রয়েছে, এবং এর প্রভাব দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আকারে দেখা দিচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর থেকে পাওয়া সর্বশেষ আপডেট অনুযায়ী, রবিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া, মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে, কারণ সমুদ্রের অবস্থা এখনও বিপজ্জনক।

আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদ জেলার বিভিন্ন এলাকায় রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে অন্যান্য জেলায় এই মুহূর্তে কোনও বিশেষ সতর্কতা জারি করা হয়নি। যদিও কলকাতা-সহ অন্যান্য জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
নিম্নচাপের কারণে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের উপর দিয়ে ৩৫ থেকে ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে। এ কারণে পশ্চিমবঙ্গ এবং ওড়িশার উপকূলবর্তী মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে। বিশেষজ্ঞদের মতে, সোমবার পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে।

এদিকে, উত্তরবঙ্গের কয়েকটি জেলায়ও বৃষ্টি হতে পারে। বিশেষত, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কালিম্পংয়ে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে, যার কারণে সেখানকার বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে। বাকি জেলাগুলিতে এই মুহূর্তে কোনও বিশেষ সতর্কতা জারি করা হয়নি।

আরও পড়ুন

এমন পরিস্থিতিতে জনসাধারণকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে এবং আবহাওয়ার সর্বশেষ আপডেটের দিকে নজর রাখতে বলা হচ্ছে। বৃষ্টির কারণে জলাবদ্ধতা বা যাতায়াতে বিঘ্ন ঘটতে পারে, তাই যাত্রীদের বিশেষ সতর্কতা অবলম্বন করে চলাচল করার জন্য আহ্বান জানানো হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এই নিম্নচাপের প্রভাব ধীরে ধীরে কমবে, তবে রবিবার এবং সোমবার পর্যন্ত এর প্রভাব বজায় থাকবে। 

Advertisement

 

Advertisement