scorecardresearch
 

West Bengal Weather Update: এইদিন থেকেই দক্ষিণবঙ্গে ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

অবশেষে দক্ষিণবঙ্গে বৃষ্টি নিয়ে আশার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, ২৯ তারিখ থেকে দক্ষিণে বৃষ্টির পরিমাণ বাড়বে। ২৯ ও ৩০ তারিখ দুই বঙ্গেই বৃষ্টি হতে পারে। কয়েকটি জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

Advertisement
এইদিন থেকেই দক্ষিণবঙ্গে ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর এইদিন থেকেই দক্ষিণবঙ্গে ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর
হাইলাইটস
  • ২৯ তারিখ থেকে দক্ষিণে বৃষ্টির পরিমাণ বাড়বে
  • কয়েকটি জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে

অবশেষে দক্ষিণবঙ্গে বৃষ্টি নিয়ে আশার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, ২৯ তারিখ থেকে দক্ষিণে বৃষ্টির পরিমাণ বাড়বে। ২৯ ও ৩০ তারিখ দুই বঙ্গেই বৃষ্টি হতে পারে। কয়েকটি জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যা নিম্নচাপে পরিণত হতে পারে। এর ফলে সপ্তাহান্তে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা।

শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে বেশি বৃষ্টিপাত হতে পারে।

শনিবার কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া এবং বাঁকুড়ায়। রবিবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবারও অগ্রসর হয়নি মৌসুমি বায়ু। তবে আগামী ২-৩ দিনে পশ্চিমবঙ্গের বাদবাকি অঞ্চলগুলিতে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু অগ্রসর হওয়ার সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গে সপ্তাহান্তেও বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা বেশি। মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে ভারী বৃষ্টি চলবে। তবে বৃষ্টির পরিমাণ ও তীব্রতা কমবে। শনিবার ও রবিবার মালদা ও দুই দিনাজপুরের বিস্তীর্ণ এলাকায় বৃষ্টির সম্ভাবনা।

Advertisement
TAGS:
Advertisement