scorecardresearch
 

Rain Forecast: টানা বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ, আপাতত ক'দিন চলবে বৃষ্টি?

অবশেষে গোটা রাজ্যে ঢুকে গেল দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে, যার ধাক্কায় বাংলার সব প্রান্তে ছড়িয়ে পড়েছে বর্ষা। তাই আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

Advertisement
টানা বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ, আপাতত ক'দিন চলবে বৃষ্টি? টানা বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ, আপাতত ক'দিন চলবে বৃষ্টি?
হাইলাইটস
  • অবশেষে গোটা রাজ্যে ঢুকে গেল দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু
  • আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

অবশেষে গোটা রাজ্যে ঢুকে গেল দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে, যার ধাক্কায় বাংলার সব প্রান্তে ছড়িয়ে পড়েছে বর্ষা। তাই আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। সমুদ্র উত্তাল হতে পারে, তাই মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি করা হয়েছে।

৪ জুলাই বৃহস্পতিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বাঁকুড়া এবং বীরভূমে ভারী বৃষ্টিপাত হতে পারে। অতি ভারী বৃষ্টিপাত হতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়ার কিছু অংশে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, পুরুলিয়া ছাড়াও নদিয়া এবং মুর্শিদাবাদও ভারী বৃষ্টি হতে পারে। রবিবার পর্যন্ত কলকাতায় ভারী বা অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

অন্যদিকে, উত্তরবঙ্গে টানা বৃষ্টিপাত চলবে মঙ্গলবার পর্যন্ত। শনিবার দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারের রবিবারও অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করছে হাওয়া অফিস।

TAGS:
Advertisement