scorecardresearch
 

Rain Forecast In West Bengal: চার জেলায় বৃষ্টির পূর্বাভাস, তীব্র তাপপ্রবাহ আরও কতদিন?

হাওয়া অফিস জানিয়েছে, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে আগামী ২-৩ ঘণ্টার মধ্যে। বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনায়। 

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর
হাইলাইটস
  • পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি হতে পারে আগামী ২-৩ ঘণ্টার মধ্যে
  • বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনায়।

তাপপ্রবাহের মধ্যেই সুখবর দিল আবহাওয়া দফতর। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে রাজ্যের দুই জেলায় বৃষ্টি নামতে চলেছে। হাওয়া অফিস জানিয়েছে, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি হতে পারে আগামী ২-৩ ঘণ্টার মধ্যে। বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনায়। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কাল ৩ জুন ও ৪ জুন দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর উপকূলে সামান্য বৃষ্টি হতে পারে।

তবে এই বৃষ্টিতে স্বস্তি মেলার আশা নেই। ৬ ও ৭ জুন ফের আরও কিছুটা বাড়বে তাপমাত্রা। আগামী বুধবার পর্যন্ত চলতে পারে তাপপ্রবাহ। সঙ্গে চলবে আদ্রতাজনিত অস্বস্তিও। পশ্চিমের জেলাগুলিতে লু বইতে পারে। উপকূলের জেলাগুলিতে প্যাচপ্যাচে গরম থাকবে।

তাপপ্রবাহ চলবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাতে। ইতিমধ্যে বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের আসানসোলে তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়েছে। উত্তরবঙ্গে তাপপ্রবাহ চলবে মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলাতেও।

আরও পড়ুন

আজ এবং আগামিকাল পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনায় তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে। কলকাতাতেও দু-একটি জায়গায় তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে নিতান্ত প্রয়োজন ছাড়া রোদে না বেরনোর পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

TAGS:
Advertisement