scorecardresearch
 

West Bengal Weather Update: নিম্নচাপ সরতেই দক্ষিণে গরম, ভারী বৃষ্টি কি আর হবে না?

নিম্নচাপ কেটে যেতেই দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এছাড়াও আগামী ৩-৪ দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হবে না বলেই জানানো হয়েছে। তবে বিক্ষিপ্ত ভাবে কয়েকটি জায়গায় দু-এক পশলা বৃষ্টি হতে পারে।

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর
হাইলাইটস
  • আগামী ৩-৪ দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হবে না
  • বিক্ষিপ্ত ভাবে কয়েকটি জায়গায় দু-এক পশলা বৃষ্টি হতে পারে

নিম্নচাপ কেটে যেতেই দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এছাড়াও আগামী ৩-৪ দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হবে না বলেই জানানো হয়েছে। তবে বিক্ষিপ্ত ভাবে কয়েকটি জায়গায় দু-এক পশলা বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, গভীর নিম্নচাপ অনেকটা দূরে সরে গেছে, বর্তমানে উত্তর ছত্তিশগড়ের কাছাকাছি অবস্থান করছে। সময়ের সঙ্গে সঙ্গে আরও দূরে সরে যাবে।

তাই আগামী ৩ থেকে ৪ দিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে না। বরং আগামী ২ থেকে ৩ দিনে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। সকালের দিকে মেঘলা আকাশ থাকবে। বৃষ্টির সম্ভাবনা ও পরিমাণ কমবে। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ৫ দিন বৃষ্টি বাড়বে। মৌসুমী অক্ষরেখা উত্তরের দিকে এগিয়ে যাচ্ছে। তাই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং জেলায় ভারী বৃষ্টি হবে। বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন

TAGS:
Advertisement