scorecardresearch
 

Rain in West Bengal: হঠাত্‍ বাড়ছে তাপমাত্রা, ৬ জেলায় বৃষ্টির পূর্বাভাস, হাওয়া বদল কবে থেকে?

হেমন্তেও বৃষ্টি পিছু ছাড়ছে না। কাল থেকেই উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। শীত শীত ভাব থাকলেও, শীত এখনই পড়ছে না। আলিপুর আবহাওয়া অফিসের খবর অনুযায়ী, আগামী ২ নভেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে।

Advertisement
আবহাওয়ার আপডেট (PTI) আবহাওয়ার আপডেট (PTI)
হাইলাইটস
  • হেমন্তেও বৃষ্টি পিছু ছাড়ছে না
  • কাল থেকেই উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস
  • শীত শীত ভাব থাকলেও, শীত এখনই পড়ছে না

Rain in West Bengal: হেমন্তেও বৃষ্টি পিছু ছাড়ছে না। কাল থেকেই উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। শীত শীত ভাব থাকলেও, শীত এখনই পড়ছে না। আলিপুর আবহাওয়া অফিসের খবর অনুযায়ী, আগামী ২ নভেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়ার প্রভাবে উত্তর ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী কয়েকদিন উত্তরপূর্ব ও পূবালী হাওয়ার প্রভাব বাড়বে। জলীয় বাষ্প বৃদ্ধি পাবে। কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ থাকবে।

দক্ষিণবঙ্গের কোথায় কোথায় বৃষ্টি হবে?
দক্ষিণবঙ্গের ৬ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনাতে কিছু এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।

পাহাড়েও বৃষ্টি
১ নভেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। খুব হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পংয়ের কিছু কিছু এলাকায়। 

আরও পড়ুন

তাপমাত্রা স্বাভাবিকের থেকে একটু বেশি থাকবে
আগামী ৪-৫ দিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। স্বাভাবিকের থেকে বেশি থাকবে থাকবে তাপমাত্রা। আকাশে মেঘ এবং তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকায় শীতের আমেজ কমবে। বেলা বাড়লে এই আমেজ উধাও হবে।

Advertisement