scorecardresearch
 

Rath Yatra Weather Update: রথের দিন কোন কোন জেলায় বৃষ্টি হবে, রইল আবহাওয়ার লেটেস্ট আপডেট

আগামী কয়েক দিন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। যদিও তারা জানিয়েছে উত্তরবঙ্গেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বৃষ্টি হতে পারে।

Advertisement
রথের দিন কোন কোন জেলায় বৃষ্টি হবে, রইল আবহাওয়ার লেটেস্ট আপডেট রথের দিন কোন কোন জেলায় বৃষ্টি হবে, রইল আবহাওয়ার লেটেস্ট আপডেট
হাইলাইটস
  • আগামী কয়েক দিন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস
  • রবিবার রথের দিন সব জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা

আগামী কয়েক দিন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। যদিও তারা জানিয়েছে উত্তরবঙ্গেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রথের দিন উত্তর এবং দক্ষিণবঙ্গে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে বঙ্গে। বিকানির শিখড় ডেহেরী হয়ে আসানসোলের উপর দিয়ে পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিকে এগিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান, ঝাড়খণ্ড ও গুজরাতে। পশ্চিম রাজস্থান থেকে মণিপুর পর্যন্ত অক্ষরেখা সক্রিয় রয়েছে। উত্তরপ্রদেশ, বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে এই অক্ষরেখা বিস্তৃত। উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত আরও একটি অক্ষরেখা বিস্তৃত রয়েছে।‌

হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর দিনাজপুর জেলাতেও । রবিবার রথের দিন বৃষ্টির পরিমাণ কমবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরের ৬ জেলায়। ওইদিন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আকাশ দিনভর মেঘলা থাকবে। কোথাও আবার থাকতে পারে আংশিক মেঘলা আকাশ। আপাতত এই আবহাওয়া চলবে। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের সব জেলাতে ওয়াইড স্প্রেইড রেইন অর্থাৎ বেশিরভাগ জেলার বেশিরভাগ অংশেই বৃষ্টির সম্ভাবনা থাকবে। রবিবার রথের দিন সব জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে।

TAGS:
Advertisement