scorecardresearch
 

Bengal Weather Forecast: গরম থেকে আপাতত রেহাই, আবহাওয়া নিয়ে সুখবর হাওয়া অফিসের

West Bengal Weather Update: দাবদাহ থেকে আপাতত দিন কয়েকের রেহাই। রাজ্যের প্রত্যেকটি জেলাতেই ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিকেল বা সন্ধের মধ্যে দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা। দু 'এক জায়গায় শিলাবৃষ্টি হতে পারে। ভ্যাপসা গরমে যে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছিল তা এখনই হবে না।

Advertisement
প্রতীকী ছবি (PTI) প্রতীকী ছবি (PTI)
হাইলাইটস
  • দাবদাহ থেকে আপাতত দিন কয়েকের রেহাই
  • রাজ্যের প্রত্যেকটি জেলাতেই ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে
  • বিকেল বা সন্ধের মধ্যে দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা

West Bengal Weather Update: দাবদাহ থেকে আপাতত দিন কয়েকের রেহাই। রাজ্যের প্রত্যেকটি জেলাতেই ঝড়বৃষ্টির (Thunderstorm-Rain) পূর্বাভাস রয়েছে। বিকেল বা সন্ধের মধ্যে দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা, এমনটাই জানিয়েছ আলিপুর আবহাওয়া অফিস (Alipore Weather Department)। দু 'এক জায়গায় শিলাবৃষ্টি হতে পারে। ভ্যাপসা গরমে যে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছিল তা এখনই হবে না। তবে এর মেয়াদ দিনকয়েকই। তারপরই ফের অস্বস্তিকর গরমের পরিস্থিতি তৈরি হতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গে আগামিকালও ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকবে। শনিবার পর্যন্তই ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমের জেলাগুলিতে ইতিমধ্যেই ঝড়বৃষ্টি শুরু হয়েছে। বিকেল বা সন্ধের মধ্যে দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে। ঝড়ের গতিবেগ বেশি থাকায় দু'এক জায়গায় কালবৈশাখী হতে পারে। হাওয়ার গতিবেগ থাকতে পারে ৪০-৫০ কিমি।

উত্তরবঙ্গে আবহাওয়া কেমন?
উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত ঝড়বৃষ্টি চলবে। আগামী ২৪ ঘণ্টায় শিলাবৃষ্টি, ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টি এবং উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতেই শিলাবৃষ্টি। সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। আগামিকাল ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে। শনিবারেও উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা।

শনিবার পর্যন্ত তাপমাত্রায় বড় কোনও বদল নেই
শনিবার পর্যন্ত তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন না হলেও রবিবার থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে। শনিবার থেকে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়তে শুরু করবে। আগামী সপ্তাহে ফের গরম ও অস্বস্তি দুটোই বাড়বে।

Advertisement
Advertisement