scorecardresearch
 

West Bengal Weather Update: বর্ষা বিদায়ের পর নতুন করে দুর্যোগ, বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ; টানা বৃষ্টির সম্ভাবনা

বর্ষা বিদায়ের পর দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রূকুটি। মঙ্গলবার থেকে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা। যে কারণে কাল অর্থাৎ ১৫ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বাড়বে। লক্ষ্মীপুজোতে সামান্য বৃষ্টির পূর্বাভাস রয়েছে। নিম্নচাপের কারণে কতদিন বৃষ্টি হতে পারে? জানিয়ে দিল আলিপুর আবহাওয়া অফিস।

Advertisement
আজকের আবহাওয়ার খবর আজকের আবহাওয়ার খবর

বর্ষা বিদায়ের পর দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রূকুটি। মঙ্গলবার থেকে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা। যে কারণে কাল অর্থাৎ ১৫ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বাড়বে। লক্ষ্মীপুজোতে (Laxmi Puja Weather) সামান্য বৃষ্টির পূর্বাভাস রয়েছে। নিম্নচাপের কারণে কতদিন বৃষ্টি হতে পারে? জানিয়ে দিল আলিপুর আবহাওয়া অফিস।

মঙ্গলবার থেকে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। বঙ্গোপসাগর থেকে হু হু করে জলীয় বাষ্প ঢুকছে। ফলে বাতাসে আর্দ্রতা জনিত অস্বস্তি রয়েছে। নিম্নচাপ তৈরি হওয়ার সঙ্গে স্থানীয়ভাবে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা বাড়বে। উপকূল সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

আজ, ১৪ অক্টোবর আবহাওয়া কেমন থাকবে?
আপাতত শুষ্ক আবহাওয়া থাকবে। সোমবার কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা ও পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্বাবনা আছে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলায় স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি সম্ভাবনা বাকি জেলাতে মূলত শুষ্ক আবহাওয়া।

আরও পড়ুন

মঙ্গলবার অর্থাৎ ১৫ অক্টোবর কার্নিভালে আবহাওয়া কেমন থাকবে
কার্নিভালের দিন  কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। উপকূলের জেলা সহ সংলগ্ন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা বেশি।

বাংলা থেকে বর্ষা বিদায়
রবিবার বাংলা থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা বিদায় নিয়েছে। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের সব জেলা থেকেই বর্ষা বিদায় নিয়েছে। বাংলায় বর্ষার বৃষ্টির সম্ভাবনা আর নেই। 

Advertisement