scorecardresearch
 

Rain Yellow Alert: দিনভর বৃষ্টি-শিলাবৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গজুড়ে, এখনই বদলাচ্ছে না আবহাওয়া

সপ্তাহের দ্বিতীয় দিনও আকাশের মুখভার থাকবে। আপাতত আরও কয়েকদিন বৃষ্টি  চলবে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, গোটা সপ্তাহজুড়েই বৃষ্টিপাত হবে। সঙ্গে জেলার কিছু কিছু জায়গায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে। জারি হয়েছে হলুদ সতর্কতা। আজ, কাল এবং পরশু অর্থাৎ মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে।

Advertisement
ফের বৃষ্টির পূর্বাভাস ফের বৃষ্টির পূর্বাভাস

West Benga Weather Update: সপ্তাহের দ্বিতীয় দিনও আকাশের মুখভার থাকবে। আপাতত আরও কয়েকদিন বৃষ্টি  চলবে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, গোটা সপ্তাহজুড়েই বৃষ্টিপাত হবে। সঙ্গে জেলার কিছু কিছু জায়গায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে। জারি হয়েছে হলুদ সতর্কতা। আজ, কাল এবং পরশু অর্থাৎ মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে। আগামী দু'দিন বৃষ্টি আরও বাড়বে। এরপর বৃষ্টি শুরু হবে উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গে ততদিনে কমে যাবে বৃষ্টি। 

বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প গাঙ্গেয় পশ্চিমবঙ্গে প্রবেশ করছে। যে কারণে বৃষ্টি হচ্ছে। ইতিমধ্যে ভূপৃষ্ঠ থেকে সামান্য ওপরে একটি নিম্নচাপ অক্ষরেখা সক্রিয় রয়েছে। যা ঝাড়খণ্ড থেকে উত্তর অন্ধ্রপ্রদেশ পর্যন্ত বিস্তৃত। এই অক্ষরেখাটি জলীয় বাষ্পকে ওপরে তুলতে সাহায্য করছে। এর ফলে দক্ষিণবঙ্গের সর্বত্র বৃষ্টি হয়েছে। 

উত্তরবঙ্গে আগামী সপ্তাহে বৃষ্টি
আজ অর্থাৎ মঙ্গলবার আরও বেশি বৃষ্টির সম্ভাবনা আছে। ২৩ মার্চ থেকে উত্তরবঙ্গে ঝেঁপে নামবে বৃষ্টি। এই সময় নিম্নচাপ অক্ষরেখা উত্তরবঙ্গের ওপর দিয়ে যাবে। বাংলাদেশ থেকে উত্তরবঙ্গের ওপর দিয়ে নিম্নচাপ অক্ষরেখাটি অবস্থান করবে। নিম্নচাপ অক্ষরেখার কারণে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প চলে যাবে। ফলে ওখানে বৃষ্টির সতর্কতা জারি রয়েছে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত এমনকি ঝোড়ো হাওয়া, শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

দক্ষিণবঙ্গের তাপমাত্রা
আগামী দু'দিন দক্ষিণবঙ্গেও ঝোড়ো হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুত, শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই ঝড় বৃষ্টির কারণে দিনের তাপমাত্রাও কম থাকবে। তবে রাতের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

Advertisement