scorecardresearch
 

Weather Update-Thunderstorm Alert: বিকেলের পর ঝড়-বৃষ্টি, কোন কোন জেলায় কমলা সতর্কতা?

শনিবার পর্যন্ত রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া, রয়েছে বজ্রপাতের আশঙ্কা। গতকালের ঝড়-বৃষ্টিতে কলকাতায় পারদ নেমেছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। তৈরি হবে কালবৈশাখীর পরিস্থিতি, কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • বৃহস্পতিবারের মতো এদিনও সন্ধের দিকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর (Bengal Weather Update)।
  • শনিবার পর্যন্ত এই ঝড়-বৃষ্টির পরিস্থিতি থাকবে।
  • রবিবার থেকে ফের বাড়বে তাপমাত্রা।

Weather Update, Thunderstorm Alert: বৃহস্পতিবারের মতো এদিনও সন্ধের দিকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর (Bengal Weather Update)। শনিবার পর্যন্ত এই ঝড়-বৃষ্টির পরিস্থিতি থাকবে। রবিবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। এদিন, কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগণা, বাঁকুড়া, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবারের পর দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশ কিছুটা কমবে। তবে উত্তরবঙ্গে ঝড়-বৃষ্টি শনিবার পর্যন্ত চলবে। আগামী ২৪ ঘণ্টায় শিলাবৃষ্টি বা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং-কালিম্পং-আলিপুরদুয়ার- কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের অনেক জেলাতেই শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টির পাশাপাশি ৩০ কিলোমিটার থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইতে পারে।

আরও পড়ুন: ঝড়-বৃষ্টি কোন কোন জেলায়, কেমন থাকবে আজকের আবহাওয়া?

উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্র বিদ্যুৎ সহ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়ার দাপট থাকবে। ফলে শনিবার পর্যন্ত দিন ও রাতের সর্বোচ্চ-সর্বনিম্ন তাপমাত্রার বেশ কিছুটা হের ফের হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হবে অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড ও ত্রিপুরাতে। শনিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হাল্কা ঝোড়ো হাওয়া বইবে দিল্লি-সহ পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে। সোমবার এই ঝড়বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকাতে। দক্ষিণ ভারতের কর্নাটক, কেরল এবং মাহেতে বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে ওড়িশা এবং ছত্তীসগড়ে।

Advertisement