scorecardresearch
 

Heavy Rain Alert: অতিভারী বৃষ্টি, নামতে পারে ধস; কমলা সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া অফিস

গভীর নিম্নচাপে পরিণত হল নিম্নচাপ। টানা বৃষ্টিতে ফুঁসছে নদীর জলস্তর। ইতিমধ্যে ডুবছে পশ্চিম বর্ধমান ও বীরভূমের সড়কপথ। বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং নদিয়া জেলার বিভিন্ন এলাকা প্লাবিত। আপাতত বৃষ্টি থেকে রেহাই নেই। প্রবল বৃষ্টি শুরু হবে শনিবার থেকে। রাজ্যের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। ইতিমধ্যে টানা বৃষ্টিতে জলমগ্ন অধিকাংশ এলাকা। আজ থেকে পরিস্থিতি আরও খারাপ হতে চলেছে। 

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর

West Bengal Weather Update: গভীর নিম্নচাপে পরিণত হল নিম্নচাপ। টানা বৃষ্টিতে ফুঁসছে নদীর জলস্তর। ইতিমধ্যে ডুবছে পশ্চিম বর্ধমান ও বীরভূমের সড়কপথ। বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং নদিয়া জেলার বিভিন্ন এলাকা প্লাবিত। আপাতত বৃষ্টি থেকে রেহাই নেই। প্রবল বৃষ্টি শুরু হবে শনিবার থেকে। রাজ্যের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। ইতিমধ্যে টানা বৃষ্টিতে জলমগ্ন অধিকাংশ এলাকা। আজ থেকে পরিস্থিতি আরও খারাপ হতে চলেছে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন ঝাড়খণ্ড উপকূলের ওপর একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। যা গভীর নিম্নচাপে পরিণত হয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। ভারী বৃষ্টি না হলেও বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দিনভর মেঘলা আকাশ থাকার সম্ভাবনা। তাপমাত্রাও তুলনামূলক কমবে।

উত্তরবঙ্গের আবহাওয়া
আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, এর প্রভাবে আগামী ৭ দিন রাজ্যের সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। শনিবার ভারী বৃষ্টির হলুদ সতর্কতা দারি রয়েছে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির লাল সর্তকতা এবং দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা থাকছে। ভারী বৃষ্টির কারণে এই জেলাগুলিতে তিস্তা, জলঢাকার মতো নদীগুলিতে জল স্তর বৃদ্ধি ও পার্বত্য এলাকায় ভূমিধসের আশঙ্কা রয়েছে। ৮ তারিখ পর্যন্ত বৃষ্টি থাকবে।

আরও পড়ুন

দক্ষিণবঙ্গের আবহাওয়া
দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে ভারী অথবা ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। আগামী ৮ তারিখ বৃষ্টি বাড়বে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বেশ কিছু জায়গায় জল জমা ও কাঁচা বাড়ির দেওয়াল ভেঙে পড়ার সতর্কতাও দেওয়া হয়েছে। ইতিমধ্যে বেশকিছু জেলায় জলমগ্ন পরিস্থিতি হতে পারে। তাই সাবধানে চলাফেরা করতে হবে। হাওড়া, হুগলির ব্যান্ডেল, চুঁচুড়া ও দাদপুরের বিভিন্ন এলাকায় জলমগ্ন হয়ে যান চলাচল ব্যাহত হচ্ছে।

Advertisement

Advertisement