scorecardresearch
 

Sasthi Weather Forecast: ষষ্ঠীতে নেই বৃষ্টি, নবমীতে বদলাচ্ছে আবহাওয়া, ভিজবে কোন জেলাগুলি?

আজ ষষ্ঠী। মহালয়ার পর থেকেই পুজো শুরু হয়ে গেছে বাঙালির। তবে ঐতিহ্য অনুযায়ী আজ থেকে শুরু হচ্ছে দেবীর আরাধনা। ষষ্ঠীতে থাকছে শুষ্ক আবহাওয়া। সকালে মিঠে রোদ, বেলা বাড়লে একটু বাড়বে রোদের তেজ। বিকেলে ফের শীত শীত ভাব অনুভব হবে।

Advertisement
ষষ্ঠীতে নেই বৃষ্টি ষষ্ঠীতে নেই বৃষ্টি
হাইলাইটস
  • মহালয়ার পর থেকেই পুজো শুরু হয়ে গেছে বাঙালির
  • সকালে মিঠে রোদ, বেলা বাড়লে একটু বাড়বে রোদের তেজ
  • বিকেলে ফের শীত শীত ভাব অনুভব হবে

আজ ষষ্ঠী। মহালয়ার পর থেকেই পুজো শুরু হয়ে গেছে বাঙালির। তবে ঐতিহ্য অনুযায়ী আজ থেকে শুরু হচ্ছে দেবীর আরাধনা। ষষ্ঠীতে থাকছে শুষ্ক আবহাওয়া। সকালে মিঠে রোদ, বেলা বাড়লে একটু বাড়বে রোদের তেজ। বিকেলে ফের শীত শীত ভাব অনুভব হবে। আজকের দিনটি ঠাকুর দেখার জন্য সেরা সময়। কারণ, আবহাওয়া অফিস বলছে, আজ কোথাও বৃষ্টি নেই। তবে হাতে সময় মাত্র ৩ দিনই। নবমী থেকে ফের হালকা পশলা বৃষ্টিতে ভিজতে পারে শহর কলকাতা সহ বেশ কিছু জেলা।

ইতিমধ্যে সারা দেশ থেকে বিদায় নিয়েছে বর্ষা। তবে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। যার প্রভাবে মধ্যভাগে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। ২১ অক্টোবর সকালের মধ্যে বঙ্গোপসাগরের কিছু অংশে নিম্নচাপ তৈরি হবে। ২৩ অক্টোবরের দিকে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপটি আরও ঘনীভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। নবমী থেকে বৃষ্টির সম্ভাবনা।

পুজোয় কোথায় কোথায় বৃষ্টি হতে পারে?
দক্ষিণবঙ্গে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া-সহ উপকূলবর্তী জেলাগুলিতে আজ থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। ২২ তারিখ অর্থাৎ অষ্টমী পর্যন্ত দক্ষিণবঙ্গের আবহাওয়ায় কোনও উল্লেখযোগ্য পরিবর্তন নেই। ২৩ এবং ২৪ তারিখে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়ায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। 

আরও পড়ুন

উত্তরবঙ্গে কেমন থাকবে আবহাওয়া
উত্তরবঙ্গে দার্জিলিং ও কালিম্পংয়ে আগামী দু'দিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য জেলাগুলিতে আবহাওয়া শুষ্কই থাকবে। তারপর উত্তরবঙ্গেও আবহাওয়া শুষ্ক হয়ে যাবে। 

Advertisement