scorecardresearch
 

Bengal Weather Update: বঙ্গোপসাগরে প্রবল নিম্নচাপ, ১৫টি জেলায় দেদার বৃষ্টির পূর্বাভাস

Bengal Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে পশ্চিমবঙ্গের আবহাওয়া পরিবর্তন হচ্ছে। ভারী বৃষ্টি, ঝড়ো হাওয়া এবং উত্তাল সমুদ্রের পূর্বাভাস রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

Advertisement
 ভারী বৃষ্টির সতর্কতা ভারী বৃষ্টির সতর্কতা
হাইলাইটস
  • বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে পশ্চিমবঙ্গের আবহাওয়ায় ব্যাপক প্রভাব পড়তে চলেছে।
  • গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর অবস্থিত এই নিম্নচাপটি ক্রমশ শক্তিশালী হচ্ছে।
  • এর ফলে সমুদ্র উত্তাল এবং ঝড়ো হাওয়া বইছে। আলিপুর আবহাওয়া দফতর আগামী ৪৮ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে।

Bengal Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে পশ্চিমবঙ্গের আবহাওয়ায় ব্যাপক প্রভাব পড়তে চলেছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর অবস্থিত এই নিম্নচাপটি ক্রমশ শক্তিশালী হচ্ছে। এর ফলে সমুদ্র উত্তাল এবং ঝড়ো হাওয়া বইছে। আলিপুর আবহাওয়া দফতর আগামী ৪৮ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে।

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

নিম্নচাপটি ইতিমধ্যে ওড়িশার দিকে অগ্রসর হওয়ায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার এবং রবিবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে, কলকাতা সহ বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন

উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাগুলিতেও আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

সাত দিন ধরে বৃষ্টির সম্ভাবনা

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার থেকে আগামী সাত দিন দক্ষিণবঙ্গে স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতার আবহাওয়া

শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৩ থেকে ৯২ শতাংশের মধ্যে রয়েছে। শনিবার বিকেলের পর নিম্নচাপ সরে গেলে আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে, বাতাসে জলীয় বাষ্পের উপস্থিতি থাকার কারণে আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। সোমবার থেকে কলকাতায় আবারও বৃষ্টির পরিমাণ বাড়বে।

বিঃদ্রঃ: এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্য প্রদানের উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। আবহাওয়ার পূর্বাভাস পরিবর্তন হতে পারে। সর্বশেষ আপডেটের জন্য আবহাওয়া অফিসের ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

Advertisement

 

Advertisement