scorecardresearch
 

Rain Alert Again: কাল থেকে ফের টানা বৃষ্টি, কত দিন চলবে; বর্ষা বিদায় কবে? আবহাওয়া আপডেট

মাঝে খানিক বিরতি, বুধবার থেকে ফের টানা বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি কমই থাকবে। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ ফের বাড়তে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। মূলত হালকা বৃষ্টি ও এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

Advertisement
আজকের আবহাওয়া আজকের আবহাওয়া

Weather Update: মাঝে খানিক বিরতি, বুধবার থেকে ফের টানা বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি কমই থাকবে। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ ফের বাড়তে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। মূলত হালকা বৃষ্টি ও এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

মঙ্গলবার দক্ষিণবঙ্গে রোদ ও আংশিক মেঘলা আকাশ থাকবে। তবে জলীয় বাষ্প জনিত অস্বস্তি বাড়বে। বিক্ষিপ্তভাবে দু'এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। কলকাতাতেও একই আবহাওয়া থকাবে। তবে দক্ষিণবঙ্গের প্রতিটি জেলার কোনও না কোনও এলাকায় প্রতিদিন বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন

বর্ষা বিদায় কবে?

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, মহালয়ার দিন ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। স্থানীয়ভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে  দু'এক জায়গায়। দেশ থেকে ধীরে ধীরে বর্ষা বিদায় পর্ব শুরু হয়েছে। বাংলা থেকে বর্ষা বিদায় নেবে অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে।

উত্তরবঙ্গের  আবহাওয়া
উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় মহালয়ার দিন থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। বিক্ষিপ্তভাবে কোন জেলার দু'এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি। আগামী কয়েকদিন তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। বাতাসে জলীয় বাষ্প থাকায় বৃষ্টি না হলে অস্বস্তি সামান্য থাকবে। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়।
 

Advertisement