scorecardresearch
 

Bengal Weather: জাঁকিয়ে শীতে ফের বিলম্ব! পৌষ সংক্রান্তির আগে কাঁপবে হাড়? জানুন আবহাওয়া আপডেট

জাঁকিয়ে শীত আসন্ন। আজ ১০ জানুয়ারি, বুধবারও শীতের কামড় প্রায় নেই বললেই চলে। কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে তাপমাত্রা ১৬ ডিগ্রির ওপরে আছে। বাতাসে উত্তুরে হাওয়ার প্রভাবও কম। ফলে কনকনে ঠান্ডা একেবারেই নেই। তবে আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজকের পর থেকে পারদ নামতে শুরু করবেয পৌষ সংক্রান্তির আগে কি তবে জাঁকিয়ে ঠান্ডা?

Advertisement

West Bengal weather Update: জাঁকিয়ে শীত আসন্ন। আজ ১০ জানুয়ারি, বুধবারও শীতের কামড় প্রায় নেই বললেই চলে। কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে তাপমাত্রা ১৬ ডিগ্রির ওপরে আছে। বাতাসে উত্তুরে হাওয়ার প্রভাবও কম। ফলে কনকনে ঠান্ডা একেবারেই নেই। তবে আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজকের পর থেকে পারদ নামতে শুরু করবেয পৌষ সংক্রান্তির আগে কি তবে জাঁকিয়ে ঠান্ডা?

আবহাওয়া অফিসের খবর অনুযায়ী, দক্ষিণের প্রতিটি জেলায় মাঝারি কুয়াশা থাকবে। তবে আগামী ২৪ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রা একই থাকতে চলেছে। বড় কোনও পরিবর্তন আপাতত নেই। আগামী ৭ দিন শুষ্ক আবহাওয়া থাকবে। 

পৌষ সংক্রান্তি পর্যন্ত কেমন থাকবে আবহাওয়া?
আগামী এক সপ্তাহ পরিষ্কার ও শুষ্ক আবহাওয়া থাকবে। সকালের দিকে কুয়াশা থাকবে উত্তরবঙ্গের ক্ষেত্রে ঘন কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের জন্য হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বীরভূম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান ও মুর্শিদাবাদে এই জেলাগুলিতে দু'এক জায়গায় ঘন কুয়াশা থাকার সম্ভাবনা থাকছে। বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। বর্তমানে তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৩ ডিগ্রির মতো বেশি আছে। ১১ তারিখ থেকে রাতের তাপমাত্রা কমার সম্ভাবনা দেখা যাচ্ছে। কলকাতার ক্ষেত্রে ১১ তারিখের পর ১৪ ডিগ্রিতে নামার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে দার্জিলিংয়ের পাহাড় এলাকায় খুব হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বছরের এই সময় অন্যান্য বছর যে তাপমাত্রা থাকে তার থেকে ২ থেকে ৩ ডিগ্রি বেশি রয়েছে।

আরও পড়ুন

জাঁকিয়ে শীত আসার জন্য যে জোরালো উত্তুরে হওয়ার দরকার এই মুহূর্তে তেমন কোনও পরিস্থিতি দেখা যাচ্ছে না। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলির ক্ষেত্রেও তেমন কোনও পরিবর্তন নেই।

Advertisement

Advertisement