scorecardresearch
 

Weather Update: চলতি সপ্তাহে আরও বাড়বে তাপমাত্রা, বৃষ্টি হবে?

সপ্তাহের শুরু থেকেই চড়বে পারদ, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। ভোরের দিকে কিছুটা ঠান্ডা অনুভূত হলেও বেলা বাড়তেই গরম বাড়বে পাল্লা দিয়ে। আবহাওয়া দফতর সূত্রে খবর, সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়লে প্রধানত পরিস্কার থাকবে আকাশ।

পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।
হাইলাইটস
  • সপ্তাহের শুরু থেকেই চড়বে পারদ, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস
  • তবে কি বৃষ্টি হবে এর মধ্যেই?
  • আর্দ্রতার বাড়বাড়ন্তে অস্বস্তিকর আবহাওয়া তৈরি হয়েছে সকাল থেকেই

সকাল সকাল আকাশে সূর্যের দেখা নেই। বরং হালকা কুয়াশা ও মেঘে ঢেকেছে আকাশ। এদিকে গরমের দাপটও বেশ স্পষ্ট। তবে কি বৃষ্টি হবে এর মধ্যেই? না, আপাতত আলিপুর আবহাওয়া দফতরের তরফে এমন কিছু জানান হয়নি৷ তবে আর্দ্রতার বাড়বাড়ন্তে অস্বস্তিকর আবহাওয়া তৈরি হয়েছে সকাল থেকেই। 

এদিকে, সপ্তাহের শুরু থেকেই চড়বে পারদ, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। ভোরের দিকে কিছুটা ঠান্ডা অনুভূত হলেও বেলা বাড়তেই গরম বাড়বে পাল্লা দিয়ে। আবহাওয়া দফতর সূত্রে খবর, সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়লে প্রধানত পরিস্কার থাকবে আকাশ।

আগামী ২৪ ঘণ্টায় শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩২ ও ২০ ডিগ্রির আশেপাশে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.‌১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.‌৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। বুধবার কিছুটা বাড়বে সর্বোচ্চ ও সর্বনিম্ম তাপমাত্রা। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বাধিক ৯৩ শতাংশ ও ন্যূনতম ৩৫ শতাংশ।

চলতি সপ্তাহে আরও প্রায় ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে তাপমাত্রা। সপ্তাহের শেষে ৩৪ ডিগ্রির কাছাকাছি পৌঁছে যেতে পারে পারদ। অন্যদিকে, আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ২-৩ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।

পাশাপাশি দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ২-৩ দিন রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে বাড়তে পারে।