scorecardresearch
 

Weekly Weather Update: বাড়বে তাপমাত্রা, নতুন সপ্তাহে কেমন থাকবে কলকাতা ও জেলাগুলির আকাশ?

শ্রাবণ শেষ হয়ে ভাদ্র মাস শুরু হয়েছে। তবে বৃষ্টির ঘাটতি এখনও মেটেনি। বিশেষ করে দক্ষিণবঙ্গে। এই পরিস্থিতিতে শুরু হওয়া নতুন সপ্তাহে বাংলার আবহাওয়া কেমন থাকবে? বৃষ্টির সম্ভাবনা কতটা? চলুন জেনে নেওয়া যাক।

Advertisement
কোথায় বৃষ্টি, কোথায় গরম? কোথায় বৃষ্টি, কোথায় গরম?

শ্রাবণ শেষ হয়ে ভাদ্র মাস শুরু হয়েছে। তবে বৃষ্টির ঘাটতি এখনও মেটেনি। বিশেষ করে দক্ষিণবঙ্গে। এই পরিস্থিতিতে  শুরু হওয়া নতুন সপ্তাহে বাংলার আবহাওয়া কেমন থাকবে? বৃষ্টির সম্ভাবনা কতটা? চলুন জেনে নেওয়া যাক।

সোমবার থেকে শুরু হওয়া নতুন সপ্তাহে আপাতত রাজ্যে ভারী বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। যদি উত্তরের কয়েকটি জেলায় বৃষ্টি চলবে। হাওয়া অফিস বলছে, মৌসুমী অক্ষরেখা কিছুটা উত্তরমুখী হয়ে বালুরঘাটের ওপরে অবস্থান করছে। অন্যদিকে উত্তর-পূর্ব বাংলাদেশের ওপরে থাকা ঘূর্ণাবর্তটি এখন পশ্চিম অসম ও সংলগ্ন এলাকার ওপরে অবস্থান করছে। যার জেরে উত্তরবঙ্গেও কয়েকদিন ভারী বৃষ্টির তেমন কোনও পূর্বাভাস নেই। 

উত্তরবঙ্গের আবহাওয়া
সোমবার থেকে  বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গের  কোনও জেলাতেই আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। অংশত মেঘলা আকাশের সঙ্গে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি সবকটি জেলাতেই তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন

দক্ষিণবঙ্গের আবহাওয়া
সোমবার  দক্ষিণবঙ্গের সর্বত্রই হাল্কা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার পর্যন্ত কোনও জেলাতেই আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। অংশত মেঘলা আকাশের সঙ্গে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গেও তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও আগামী ২-৩ দিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। তবে তারপরের ২ দিনে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

কলকাতার পরিস্থিতি
আগামী ২৪ ঘন্টার জন্য জন্য কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা। কোথাও কোথাও বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। হাওয়া অফিস বলছে, আজ  থেকে বাড়বে তাপমাত্রা। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। ফলে নাজেহাল হবে শহরবাসী।

Advertisement

Advertisement