scorecardresearch
 

Partha Chatterjee- Mamata Banerjee: বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতার পাশে এতদিন বসতেন পার্থ, এবার কে?

Partha Chatterjee- Mamata Banerjee: ১১ বছরের নিয়মে ছেদ! মন্ত্রিত্বের পদ থেকে অপসারিত হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। বন্ধ হয় তাঁর বিধানসভায় ঘরটিও। গত ২০১১ সাল থেকে বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশের আসনটি ছিল শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায়ের জন্য।

মমতা বন্দ্যোপাধ্যায়-পার্থ চট্টোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়-পার্থ চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • মন্ত্রিত্বের পদ থেকে অপসারিত হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়
  • গত ২০১১ সাল থেকে বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশের আসনটি ছিল শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায়ের জন্য
  • এসএসসি দুর্নীতি মামলায় জেল বন্দি পার্থ

Partha Chatterjee- Mamata Banerjee: ১১ বছরের নিয়মে ছেদ! মন্ত্রিত্বের পদ থেকে অপসারিত হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। বন্ধ হয় তাঁর বিধানসভায় ঘরটিও। গত ২০১১ সাল থেকে বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশের আসনটি ছিল শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায়ের জন্য। এসএসসি দুর্নীতি মামলায় জেল বন্দি পার্থ। যে কারণে, বিধানসভায় পার্থের আসনটি শূন্যই রয়েছে। দলে ইতিমধ্যে নিযুক্ত হয়েছেন নতুন মন্ত্রীরা। এখন প্রশ্ন উঠছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশের আসনটি তবে এখন কার জন্য বরাদ্দ হবে?

বিধানসভার পক্ষ থেকে এখনও এ বিষয়ে জানানো না হলেও, সূত্রের খবর মুখ্যমন্ত্রীর পাশের আসনটি পেতে পারেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। অন্তত এমনটাই গুঞ্জন চলছে রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরগুলির পাশাপাশি পরিষদীয় দফতরের দায়িত্বও সামলেছেন পার্থ। তাই মুখ্যমন্ত্রীর পাশের আসনটি তাঁকে দেওয়া হয়েছিল। 

শুক্রবার ইডি-র বিশেষ আদালত ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠিয়েছে পার্থকে। এজলাস থেকে মাথা নামিয়ে বেরিয়ে যান তিনি। আগামী ১৪ দিন প্রেসিডেন্সি জেলই হতে চলেছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অস্থায়ী আস্তানা। এখানে থেকেই ইডি'র জেরার মুখোমুখি হবেন তিনি।

আদালতের নির্দেশ মতো গতকাল রাতেই তাঁকে নিয়ে আসা হয় সংশোধনাগারে। ২২ নম্বর ওয়ার্ডের ২ নম্বর কেবিনে রাখা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। সেই ঘরে মাত্র একটি সিলিং ফ্যান রয়েছে বলে সূত্রের খবর। সাধারণ বন্দির মতোই রাখা হয়েছে প্রাক্তন মন্ত্রীকে।