scorecardresearch
 

Weather Forecast: কোন জেলায় কত নামবে তাপমাত্রা? শীত নিয়ে হাওয়া অফিসের পূর্বাভাস

West Bengal Weather Forecast: রাজ্যে জাঁকিয়ে শীত পড়ছে কবে? আগামী ক’দিনে তাপমাত্রা রাজ্যের কোথায় কেমন শীত পড়বে? চলুন জেনে নিন এ বিষয়ে কী জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর...

রাজ্যে জাঁকিয়ে শীত কবে, আগামী ক’দিনে কোথায় কেমন ঠান্ডা পড়বে? জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। রাজ্যে জাঁকিয়ে শীত কবে, আগামী ক’দিনে কোথায় কেমন ঠান্ডা পড়বে? জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর।
হাইলাইটস
  • আগামী সপ্তাহ থেকে উত্তুরে হাওয়ার প্রভাব আরও বাড়তে পারে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।
  • একটু একটু করে নামছে তাপমাত্রার পারদ।
  • তবে, এ রাজ্যে জাঁকিয়ে শীত পড়তে এখনও বেশ কিছুটা দেরি আছে।

West Bengal Weather Forecast: আগামী সপ্তাহ থেকে উত্তুরে হাওয়ার প্রভাব আরও বাড়তে পারে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। একটু একটু করে নামছে তাপমাত্রার পারদ। গত দুদিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ৩ ডিগ্রির মতো কমে গিয়েছে। হাওয়া অফিসের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, কলকাতার সহ দক্ষিণবঙ্গের সর্বত্রই তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ১ থেকে ৩ ডিগ্রি কম রয়েছে।

রাজ্যে জাঁকিয়ে শীত পড়ছে কবে?
বাংলায় কনকনে ঠান্ডা পড়তে আরও কয়েকটা দিন দেরি রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে যে, এ রাজ্যে জাঁকিয়ে শীত পড়তে এখনও বেশ কিছুটা দেরি আছে। আগামী ৪-৫ দিন উত্তর ও দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই তাপমাত্রার বড়সড় পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। আগামী পাঁচ দিন উত্তর ও দক্ষিণবঙ্গেই পরিষ্কার, শুষ্ক আবহাওয়া থাকবে। তাপমাত্রাতেও খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তন হবে না।

আরও পড়ুন: ঠান্ডার পারদ নামছে, তুষারপাতের পূর্বাভাস উত্তরের পাহাড়ে

আগামী ৫ দিন দক্ষিণবঙ্গের তাপমাত্রা কেমন থাকবে?
আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে যে, কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছিই রয়েছে। গত ২৪ ঘন্টায় কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে তাপমাত্রা ছিল ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। পশ্চিমের জেলাগুলোয় তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই-তিন ডিগ্রি কম রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আগামী চার-পাঁচ দিন এখানেও তাপমাত্রা এরকমই থাকবে। কলকাতা ও শহরতলির এলাকাগুলির ক্ষেত্রে সর্বনিম্ন তাপমাত্রা ১৭-১৮ ডিগ্রির কাছাকাছি থাকবে। পশ্চিমের জেলাগুলোতেও দিনের তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকবে। উত্তরবঙ্গের ক্ষেত্রেও এ ক’দিনে তাপমাত্রায় খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তন হবে না জলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।