scorecardresearch
 
 

কাবুলে আফগান বংশোদ্ভূত ভারতীয় ব্যবসায়ীকে গান পয়েন্টে অপহরণ

বছর ৫০-এর ওই ব্যবসায়ীর কাবুলে (Kabul) ওষুধ তৈরির দোকান রয়েছে। মঙ্গলবার সকাল ৮টা নাগাদ দোকানের কাছ থেকেই অপহরণ করা হয় তাঁকে। একইসঙ্গে তাঁর কর্মীদেরও অপরহরণ করা হয়। মারধরও করা হয় তাঁদের। যদিও ওই ব্যবসায়ীর কর্মীরা তালিবানের চোখে ধুলো দিয়ে কোনওক্রমে পালাতে সক্ষম হন। 

ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • আফগানিস্তানে ভারতীয় ব্যবসায়ী অপহৃত
  • শুরু হয়েছে তল্লাশি
  • ব্যবসায়ীর পরিবার থাকে দিল্লিতে

আফগানিস্তানে (Afghanistan) তালিবানের তাণ্ডব জারি। বিরোধীদের নিশানা করছে তালিবান (Taliban)। এবার, আফগান বংশোদ্ভূত এক ভারতীয় ব্যবসায়ীকে অপহরণ করল তালিবানরা। ইন্ডিয়ান ওয়ার্ল্ড ফোরামের অধ্যক্ষ পুনীত সিং চান্দোক বলেন, তালিবান কাবুলে আফগান বংশোদ্ভূত এক ভারতীয় ব্যবসায়ীকে অপহরণ করেছে। অপহৃত ব্যবসায়ীর নাম বনশারি লাল অরেন্দেহি। তিনি শিখ সম্প্রদায়ভুক্ত বলে জানা যাচ্ছে। 

দোকানের কাছ থেকে অপহরণ

বছর ৫০-এর ওই ব্যবসায়ীর কাবুলে (Kabul) ওষুধ তৈরির দোকান রয়েছে। মঙ্গলবার সকাল ৮টা নাগাদ দোকানের কাছ থেকেই গান পয়েন্টে রেখে অপহরণ করা হয় তাঁকে। একইসঙ্গে তাঁর কর্মীদেরও অপরহরণ করা হয়। মারধরও করা হয় তাঁদের। যদিও ওই ব্যবসায়ীর কর্মীরা তালিবানের চোখে ধুলো দিয়ে কোনওক্রমে পালাতে সক্ষম হন। 

দিল্লিতে থাকে পরিবার

পুনীত সিং চান্দোক আরও বলেন, অপহৃত ওই ব্যবসায়ীর পরিবার দিল্লি-এনসিআর (Delhi-NCR) এলাকায় থাকে। স্থানীয় তদন্তকারী সংস্থা, তাঁর অপহরণের মামলা দায়ের করে তল্লাশি শুরু করেছে। একইসঙ্গে ভারতীয় বিদেশমন্ত্রককেও বিষয়টি জানিয়ে সহযোগিতার আবেদন করা হয়েছে বলে জানান তিনি।