scorecardresearch
 

Bangladesh: বাংলাদেশে পড়ুয়াবোঝাই বাসে ট্রেনের ধাক্কা, মৃত ১১

Bangladesh: পুলিশ জানিয়েছে নিহতদের মধ্যে ৯ যাত্রীর পরিচয় পাওয়া গেছে। নিহতরা সবাই হাটহাজারী উপজেলার আমান বাজার এলাকায় ‘আরএন্ডজে প্লাস’ নামের একটি কোচিং সেন্টারের শিক্ষার্থী ও শিক্ষক। নিহত চার শিক্ষক হলেন জিসান, সজিব, রাকিব ও রেদওয়ান। বাকি পাঁচজনের নাম হিশাম, আয়াত, মারুফ, তাসফির ও হাসান। 

Advertisement
দুর্ঘটনাগ্রস্থ গাড়ি। দুর্ঘটনাগ্রস্থ গাড়ি।
হাইলাইটস
  • বাংলাদেশে পড়ুয়াবোঝাই বাসে ট্রেনের ধাক্কা
  • মৃত ১১
  • জানুন বিস্তারিত তথ্য

Bangladesh: বাংলাদেশে ট্রেনের ধাক্কায় ১১ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ৬ জন। নিহতরা প্রত্যেকেই শিক্ষার্থী ও শিক্ষক। এরা সবাই একটি ছোট বাস থেকে জলপ্রপাত দেখে ফিরছিলেন। ঘটনাটি চট্টগ্রামের মিরসরাই উপজেলার। রেলক্রসিংয়ের গেট খোলা থাকায় চালক ট্রেনের দিকে নজর দিতে পারেননি। দুর্ঘটনার পর ট্রেনটি বাসটিকে এক কিলোমিটার দূরে ঠেলতে ঠেলতে নিয়ে যায়। পুলিশ জানিয়েছে নিহতদের মধ্যে ৯ যাত্রীর পরিচয় পাওয়া গেছে। নিহতরা সবাই হাটহাজারী উপজেলার আমান বাজার এলাকায় ‘আরএন্ডজে প্লাস’ নামের একটি কোচিং সেন্টারের শিক্ষার্থী ও শিক্ষক। নিহত চার শিক্ষক হলেন জিসান, সজিব, রাকিব ও রেদওয়ান। বাকি পাঁচজনের নাম হিশাম, আয়াত, মারুফ, তাসফির ও হাসান। 

দুর্ঘটনায় আহত ছয়জন হলেন বাসের কর্মী তৌকিদ ইবনে শাউন, একাদশ শ্রেণির ছাত্র মহঃ মাহিম, তানভির হাসান হৃদয়, মহঃ ইমন এবং এসএসসি পরীক্ষার্থী তাশমির পাবেল ও মহঃ সাইকোট। হাটহাজারী উপজেলা এক আধিকারিক শহিদুল আলম জানান, দুপুর ১২টা ৪৫ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। মাইক্রোবাসটি রেলক্রসিং দিয়ে যাওয়ার সময় সামনে থেকে চট্টগ্রামগামী প্রভাতী এক্সপ্রেস ট্রেনটি এসে ধাক্কা দেয়। মাইক্রোবাসে থাকা শিক্ষার্থী ও শিক্ষকরা মিরসরাইয়ের জলপ্রপাত থেকে ফিরছিলেন বলে জানা গেছে। এর আগে ঘটনা তদন্তে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (পূর্বাঞ্চল) আনসার আলিকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয় বাংলাদেশের রেল দফতরের তরফে। কমিটিকে দ্রুত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

মিরসরাই রেলওয়ে থানার ভারপ্রাপ্ত ওসি নাজিম উদ্দিন জানান, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে রেলওয়ের গেটম্যান সাদ্দাম হোসেনকে আটক করে রেলওয়ে পুলিশ। মিরসরাই ফায়ার ব্রিগেড ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। মাইক্রোবাসে থাকা আরও তিন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, খৈয়াছড়া জলপ্রপাত দেখে ফেরার পথে ঢাকাগামী প্রভাতী এক্সপ্রেস ট্রেন মাইক্রোবাসটিকে ধাক্কা মেরে প্রায় এক কিলোমিটার টেনে নিয়ে যায়। 
(প্রতিবেদন- শহিদুল হাসান খোকন)

Advertisement

Advertisement