scorecardresearch
 

Mamata Banerjee: নভেম্বরে বিশ্ব বাণিজ্য সম্মেলন, বার্সেলোনায় মমতা বললেন, 'বিনিয়োগের জন্য বাংলাই সেরা'

বিনিয়োগ টানতে বর্তমানে স্পেনে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাদ্রিদ শিল্প সম্মেলনের পর বর্তমানে বার্সেলোনায় রয়েছেন তিনি। এখানেই মঙ্গলবার বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে যোগ দিলেন তিনি। আর সেখান থেকেই ঘোষণা করলেন আগামী নভেম্বর রাজ্যে হতে চলেছে বিশ্ব বাণিজ্য সম্মেলন।

Advertisement
বিনিয়োগ টানতে বর্তমানে স্পেনে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী বিনিয়োগ টানতে বর্তমানে স্পেনে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী

বিনিয়োগ টানতে বর্তমানে স্পেনে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাদ্রিদ শিল্প সম্মেলনের পর বর্তমানে বার্সেলোনায় রয়েছেন তিনি। এখানেই মঙ্গলবার বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে যোগ দিলেন তিনি। আর সেখান থেকেই ঘোষণা করলেন আগামী নভেম্বর রাজ্যে হতে চলেছে বিশ্ব বাণিজ্য সম্মেলন। পাশাপাশি বার্সেলোনাতেও বিজনেস সামিটে ফের বাংলায় বিনিয়োগের আহ্বান জানান মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত রবিবার মাদ্রিদ থেকে বার্সেলোনায় আসেন বাংলার মুখ্যমন্ত্রী। সেদিনই এখানকার এল প্যালেস হোটেলে প্রবাসীদের সঙ্গে মিলিত হন মুখ্যমন্ত্রী। ছিলেন তাঁর সফরসঙ্গী শিল্পপতিরা, ক্রীড়াজগতের প্রতিনিধিরা। ইউরোপের অন্যতম জনবহুল শহর বলেই পরিচিত। আজ অর্থাৎ মঙ্গলবার বার্সেলোনায় শিল্প বৈঠক আকরলেন  বাংলার মুখ্যমন্ত্রী। সেখান থেকে মুখ্যমন্ত্রী বলেন, বাংলায় বিনিয়োগের উপযুক্ত পরিকাঠামো রয়েছে। কর্মদক্ষতাতেও বাংলা সেরা। জমিতে রয়েছে বৈচিত্য। তাই বিনিয়োগের জন্য বিশ্বের মধ্যে সেরা ডেস্টিনেশন হতে পারে বাংলাই। সেইসঙ্গে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন নভেম্বরেপ ২১ থেকে ২৩ তারিখ  বিশ্ব বাণিজ্য সম্মেলন আয়োজন করা হবে রাজ্যে। 

প্রসঙ্গত, মমতার এই বিদেশ সফরের উদ্দেশ্য রাজ্যে লগ্নি টানা। তার সঙ্গে বাংলার ফুটবলকে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়া। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন কিশোর ভারতী স্টেডিয়ামে হবে লা লিগার আকাডেমি। মাদ্রিদে লা লিগার সঙ্গে রাজ্য সরকারের ‘মউ’ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। যাদবপুর–সন্তাষপুরের কিশোর ভারতী স্টেডিয়াম তুলে দেওয়া হবে। মমতা বন্দ্যোপাধ্যায় রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবিউ ঘুরে দেখেছেন। আর তখন মমতার সঙ্গী ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মাদ্রিদের সম্মেলনেও ছিলেন সৌরভ।

আরও পড়ুন

Advertisement