scorecardresearch
 

২৭ বছরের বিবাহিত জীবনে ইতি টানলেন বিল গেটস ও মেলিন্ডা

বিবাহ বিচ্ছেদের ঘোষণা করলেন বিল গেটস ও মেলিন্ডা। দুজনে ২৭ বছর একসঙ্গে ছিলেন

BILL BILL
হাইলাইটস
  • বিবাহ বিচ্ছেদের ঘোষণা করলেন বিল গেটস
  • ২৭ বছর বিল ও মেলিন্ডা একসঙ্গে ছিলেন
  • তাঁদের ৩ সন্তানও রয়েছে

বিবাহ বিচ্ছেদের ঘোষণা করলেন বিল গেটস ও মেলিন্ডা। দুজনে ২৭ বছর একসঙ্গে ছিলেন। গতকাল তাঁরা আনুষ্ঠানিকভাবে বিবাহ বিচ্ছেদের কথা জানান। 

বিবৃতিতে জানানো হয়েছে, 'অনেক আলাপ-আলোচনার পর আমরা দুজনে বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। গত ২৭ বছরে আমরা আমাদের ৩ সন্তানকে ভালোভাবে বড় করেছি। আমরা একটা ফাউন্ডেশনও বানিয়েছি। এর মাধ্যমে অনেক মানুষের উপকার হবে বলে আমাদের বিশ্বাস। আমাদের আরও লক্ষ্য রয়েছে। সেগুলো পূরণের জন্য একসাথে কাজ করব। কিন্তু, এখন আমাদের মনে হচ্ছে, স্বামী-স্ত্রী হিসেবে দুজনে আর থাকব না। আমরা নতুন জীবন শুরু করতে চলেছি।'

আরও পড়ুন : Weather Report: একাধিক জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস, কী বলছে হাওয়া অফিস?

২৭ বছর আগে হয়েছিল বিয়ে 

১৯৮৭ সালে নিউ ইয়র্ক শহরে মেলিন্ডার সঙ্গে সাক্ষাৎ হয় বিল গেটসের। সেদিন গেটটস নাকি মেলিন্ডাকে নিজের গাড়িতে বসিয়ে বেড়াতে নিয়ে যেতে চেয়েছিলেন। সেজন্য তাঁকে জিজ্ঞাসাও করেছিলেন, 'তুমি কি আগামী ২ সপ্তাহের জন্য ফাঁকা আছ?' উত্তরে মেলিন্ডা জানিয়েছিলেন, তিনি পরে এই বিষয়ে জানাবেন। 

প্রথমবার মেলিন্ডার কাছে প্রত্যাখ্যাত হয়েও হার মানেনি গেটস। এরপর আস্তে আস্তে দুজনের মধ্যে দেখা সাক্ষাৎ বাড়তে থাকে। প্রেম হয়। দুজনে সম্পর্ককে পরিণতি দেন ১৯৯৩ সালে। সেবছর তাঁরা এনগেজমেন্ট সারেন। আগামী বছরের প্রথম দিন বিয়ে করেন।