scorecardresearch
 

Russia-Ukraine War: ১০০টির বেশি রুশ মিশাইল হামলা, ইউক্রেনের একাধিক শহর ধ্বংসস্তূপ

আজ সকাল থেকে ইউক্রনে (Ukraine) ১০০টির বেশি মিসাইল (Missile) হামলা চালাল রাশিয়া (Russia)। ইউক্রেন জুড়ে বিমান হামলার সাইরেন বেজে ওঠে। রয়টার্স জানিয়েছে, রাজধানী কিভ-সহ বেশ কয়েকটি শহরে বিস্ফোরণের (Blast) শব্দ শোনা গিয়েছে।

Advertisement
১০০-র বেশি মিসাইল হামলা রাশিয়ার ১০০-র বেশি মিসাইল হামলা রাশিয়ার
হাইলাইটস
  • ১০০-র বেশি মিসাইল ছোড়ে রাশিয়া
  • কিভ-সহ বেশ কয়েকটি শহরে বিস্ফোরণের (Blast) শব্দ শোনা গিয়েছে

আজ সকাল থেকে ইউক্রনে (Ukraine) ১০০টির বেশি মিসাইল (Missile) হামলা চালাল রাশিয়া (Russia)। ইউক্রেন জুড়ে বিমান হামলার সাইরেন বেজে ওঠে। রয়টার্স জানিয়েছে, রাজধানী কিভ-সহ বেশ কয়েকটি শহরে বিস্ফোরণের (Blast) শব্দ শোনা গিয়েছে। বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে জাইটোমির এবং ওডেসাতেও। এখনও পর্যন্ত কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, সে সম্পর্কে কিছু জানায়নি ইউক্রেন।

সদিচ্ছার অভাবে দুই পক্ষই এখনও পর্যন্ত যুদ্ধ থামাতে বড় কোনও পদক্ষেপ নেয়নি। চারটি অঞ্চলের সংযুক্তি ইউক্রেন মেনে নেবে বলেই মনে করছে ক্রেমলিন। জেলেনস্কি আবার ১০ দফা শান্তি পরিকল্পনার উপর জোর দিচ্ছেন। সেখানে আবার ইউক্রেনের আঞ্চলিক অখণ্ডতাকে সম্মান জানিয়ে রাশিয়ার সেনা প্রত্যাহারের বিষয়টি রয়েছে।

আরও পড়ুন:Pakistan: পাকিস্তানে হিন্দু বিধবার শিরশ্ছেদ, গায়ের চামড়া ছাড়িয়ে নেওয়া হল

ইউক্রেনের অভিযোগ, রাশিয়া বারবার অসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করছে। কিন্তু সেকথা তারা অস্বীকার করেছে। ইউক্রেন বলেছে যে প্রতিদিনের বোমা হামলা একের পর এক শহর-পরিকাঠামো ধ্বংস করছে। বুধবার রাশিয়ার গোলাগুলি খেরসনের একটি হাসপাতালের প্রসূতি বিভাগে আঘাত হানে। কর্মচারী এবং রোগীদের একটি আশ্রয় কেন্দ্রে স্থানান্তরিত করা হয়েছে। খেরসন ছেড়ে গেলেও রাশিয়া এখানে ক্রমাগত বোমা হামলা চালিয়ে যাচ্ছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ বুধবার বলেছেন, রাশিয়া খেরসন, জাপোরিঝিয়াকে ঘিরে ২৫টিরও বেশি বসতিতে গোলাবর্ষণ করেছে। ডোনেটস্কের পূর্বাঞ্চলীয় প্রদেশের ইউক্রেন-নিয়ন্ত্রিত শহর বাখমুতের চারপাশে এবং এর উত্তরে লুহানস্কের সোভাতোভ এবং ক্রেমিন্না শহরের চারপাশে লড়াই চলছে দুই বাহিনীর।

Advertisement